আজকের বার্তা | logo

৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

১৫২ জন মেয়র-কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

প্রকাশিত : জুন ২৫, ২০১৮, ০৩:০০

১৫২ জন মেয়র-কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

সাঈদ পাš’ ॥ নির্বাচনী আলোচনায় মুখর বরিশাল সিটি এলাকা। প্রার্থী ও সর্মথকদের উ”ছ¡াসে উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনী মাঠ। নির্বাচনী তারিখ ঘোষণা ও তফসিল ঘোষণার পর থেকেই বইছে নির্বাচনী হাওয়া। নগরবাসী, ভোটার, দলীয় নেতাকর্মী-সবার মুখে নির্বাচনী আলোচনা। ইতোমধ্যে কোনো কোনো দল তাদের দলীয় প্রার্থীদের নামও ঘোষণা করেছে। ইতোমধ্যে বরিশাল জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র কিনেছেন ৫ মেয়র প্রার্থী। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ১১৭ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র কিনেছেন। জানা গেছে, তফসিল ঘোষণার পর মনোনয়ন নিশ্চিত করতে দৌড়ঝাঁপ শুরু করেছেন বিভিন্ন দলের সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মনোনয়ন পেতে একাধিক প্রার্থী মাঠে আছেন। তাদের মধ্যে ইতোমধ্যে জাতীয় পার্টি মনোনয়ন দিয়েছে বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন তাপসকে। এছাড়া আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে। যদিও আওয়ামী লীগের আরো ৫ জন মনোনয়নপত্র ক্রয় করেছিলেন। অপরদিকে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন চেয়েছিলেন অপর এক প্রার্থী। গতকাল রোববার বিএনপি থেকে মেয়র প্রার্থী হিসেবে বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারের নাম ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ ডা. মনীষা চক্রবর্তীর নাম ঘোষণা করেছে। একইভাবে কমিউনিস্ট পার্টি থেকে অ্যাড. একে আজাদের নাম ঘোষণা করা হয়েছে। ইসলামী আন্দোলন থেকে মহানগরের সাবেক সভাপতি মাওলানা ওবায়দুর রহমান মাহাবুব এর নাম ঘোষণা করা হয়েছে। এদিকে মেয়র প্রার্থীদের পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে চষে বেড়া”েছন কাউন্সিলর প্রার্থীরা। দলীয় সমর্থন পেতে চালা”েছন লবিং তদ্বির। বরিশাল মহানগর আ’লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল জানান, ‘‘আমাদের দলীয় মেয়র প্রার্থী হিসেবে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে পেয়েছি। সাধারণ আসনে ৬৬ জন এবং সংরতি মহিলা আসনে ২০ জন প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন চাইছেন। তাদের নামও খুব শীঘ্রই প্রকাশ করা হবে।”

মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার বলেন, মেয়র প্রার্থী সরোয়ার ২৬ জুন আসবেন। তারা প্র¯‘তি নি”েছন সরোয়ারকে বরনে।

এ ব্যাপারে বরিশাল সিনিয়র জেলা নির্বাচন অফিসার হেলাল উদ্দিন খান জানান, এখন পর্যন্ত মেয়র পদে ৫ জন মনোনয়নপত্র কিনেছেন। এরা হ”েছন- বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি অ্যাড. এ.কে আজাদ, বাসদের ডা. মনীষা চক্রবর্তী ও ইসলামী আন্দোলন মহানগরের সাবেক সভাপতি মাওলানা ওবায়দুর রহমান মাহাবুব। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ১১৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র কিনেছেন। এদের মধ্যে মেয়র ও সংরক্ষিত মহিলা কাউন্সিলররা মনোনয়নপত্র জমা না দিলেও সাধারণ কাউন্সিলর পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রসঙ্গত, ২৫ বর্গ কিলোমিটারের পৌর এলাকাকে নিয়ে ২০০২ সালের ২৪ জুলাই বিসিসি প্রতিষ্ঠা করা হয়। পরে ২০০৩ সালে প্রথম মেয়র হন বর্তমান কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাড. মজিবর রহমান সরোয়ার। এরপর ২০০৮ সালের নির্বাচনে দ্বিতীয় পরিষদে মেয়র নির্বাচিত হন সাবেক বরিশাল মহানগর আ’লীগের আহ্বায়ক প্রয়াত অ্যাড. শওকত হোসেন হিরন। তবে ২০১৩ সালের নির্বাচনে তাকে পরাজিত করে বিএনপি সমর্থিত বর্তমান মেয়র আহসান হাবিব কামাল নির্বাচিত হন। চলতি বছরের ২৩ অক্টোবর মেয়াদোত্তীর্ণ হবে বিসিসি মেয়রের কার্যকাল। আগামী ৩০ জুলাই হবে বিসিসি নির্বাচন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।