আজকের বার্তা | logo

৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

হাসান উদ্দিন কি সত্যিই নির্বাচনী বিধি লঙ্গন করেছেন?

প্রকাশিত : জুন ২৫, ২০১৮, ১৭:২৫

হাসান উদ্দিন কি সত্যিই নির্বাচনী বিধি লঙ্গন করেছেন?

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। নির্বাচনী মাঠে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উঠছে বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকারের বিরুদ্ধে। ফলশ্রুতিতে সাধারন ভোটারদের সমালোচনার মুখে পড়েছেন বিএনপির এই মেয়র প্রার্থী।

সরোজমিনে ঘুরে দেখা যায়, নগর জুড়ে এখনো রয়ে গেছে বিএন পি মনোনীত প্রার্থীর বিলবোর্ড আর রঙিন পোস্টার। ধানের শীষ প্রতীক ও ছবি সম্বলিত রঙিন পোস্টারও দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে। তিনি, তার কর্মী-সমর্থক ও ভক্তরা নির্বাচনী আচরণ বিধির তোয়াক্কা না করে ঢাকঢোল পিটিয়ে, বাদ্য বাজিয়ে, প্রতীক সম্বলিত ব্যানার, ফ্যাস্টুনসহ মিছিল করছেন। গাড়ির বহর নিয়ে, রঙিন ফ্যাস্টুন তুলে, মাইক বাজিয়ে শোডাউন করছেন বিএনপির এই মেয়র প্রার্থী। এসবের মাধ্যমে নির্বাচনী প্রচারের আড়ালে জনমনে আতঙ্ক তৈরী করাই মূল উদ্যেশ্য।

খোজ নিয়ে জানা যায় পার্শ্ববর্তী জেলা ও উপজেলা থেকে টাকার বিনিময়ে লোক ভাড়া করে এনে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন তিনি। রয়েছে জোরপূর্বক ও টাকার বিনিময়ে মিছিল মিটিংয়ে লোক সরবরাহের অভিযোগ।

সাধারন ভোটারদের সাথে কথা বলে জানা যায়, ভোটারদের টাকা দিয়ে প্রলুব্ধ করছেন হাসান উদ্দিনের নির্বাচনী এজেন্টরা। দেয়াল লিখন নিষিদ্ধ হলেও হাসান উদ্দিনের প্রচারনা শোভা পাচ্ছে দেয়ালে দেয়ালে। পেশি শক্তি ব্যবহারের উপর নিষেধাজ্ঞা থাকলেও তার এজেন্টরা ভয় ভীতি প্রদর্শন করছেন জাহাঙ্গীর আলমের কর্মী ও সমর্থকদের।

নির্বাচনকে কেন্দ্র করে আচরণবিধি লঙ্ঘন করে সাধারণ মানুষের কাছে কি বার্তা দিচ্ছেন হাসান উদ্দিন?   শেষ পর্যন্ত নির্বাচন কোথায় গিয়ে দাঁড়াবে তা ভাবনার বিষয়। এই প্রশ্ন এখন সবার মনে। তবে কি অবৈধ পন্থায় ক্ষমতায় আসতে চান বিএনপির এই প্রার্থী?

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।