আজকের বার্তা | logo

৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৮ ইং

শাকিব যাচ্ছেন ওমরায়

প্রকাশিত : জুন ১১, ২০১৮, ১৫:২৪

শাকিব যাচ্ছেন ওমরায়

অনলাইন সংরক্ষণ  // অপু আর ববি এবার কলকাতা মিশনে নেমেছেন। আর শাকিব যাচ্ছেন ওমরাহ পালনে। বিষয়টি এ সময়ে চলচ্চিত্রপাড়া ও এই তারকা ভক্তদের মধ্যে বেশ আলোচিত হচ্ছে। সবাই বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন। অপু বিশ্বাস এতদিন বলে আসছিলেন তিনি কলকাতা বা যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করবেন না। হুট করে তিনি তার সিদ্ধান্ত পাল্টালেন। ওপার বাংলার একটি ছবিতে অভিনয় করতে গত ৪ জুন অনেকটা গোপনেই চলে গেলেন কলকাতা। আর ববি এর আগে অনেকবার বলেছেন তিনি কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। এতদিন তা আর হয়ে না উঠলেও সম্প্রতি কলকাতার একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগস্ট মাস থেকে ছবিটির শুটিং শুরু হবে। এদিকে ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান এখন ব্যস্ত দুই বাংলায়। বর্তমানে তিনি কলকাতার ‘মাস্ক’ ছবির শুটিংয়ে সেখানে রয়েছেন। একটানা কাজ করতে গিয়ে বেশ ক্লান্ত শাকিব জানান ঈদের পর পরই পবিত্র ওমরাহ পালনে যাবেন তিনি। অপু বিশ্বাস কাজ করছেন কলকাতার ছবি ‘শর্টকার্ট’ এ। ওপার বাংলার জনপ্রিয় সংগীতকার নচিকেতার গল্প ও সংগীতায়োজনে নির্মাণাধীন এই ছবিতে তিনি একজন মুসলিম তরুণীর ভূমিকায় অভিনয় করছেন।

তার চরিত্রের নাম নূরজাহান। ৫ জুন থেকে কলকাতার বিভিন্ন লোকেশনে চলছে এই ছবির শুটিং। অপু বলেন, ‘চমৎকার একটি গল্পের ছবিতে কাজ করছি। নচিকেতা দাদা অনেক আগেই এই ছবির গল্পটি আমাকে শুনিয়েছেন এবং আমাকে ছবিটিতে কাজ করার জন্য অনুরোধ করেন।’ এ ধরনের গল্প পেলে কলকাতার ছবিতেও নিয়মিত অভিনয় করতে চাই। অপু বলেন, ছবির গল্পে দেখানো হয়েছে ‘কলকাতাকে আমরা যেভাবে দেখি শহরটি ঠিক তাই নয়, এর বাইরে একটি গভীর স্তর রয়েছে। সবার মধ্যে একটি শর্টকার্ট প্রবণতা দেখা যায়। এতে কেউ ব্যর্থ আর কেউবা সফল হয়। এ সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্পে নির্মিত হচ্ছে ছবিটি। ছবিটি পরিচালনা করছেন সুবীর মণ্ডল। ছবিটির প্রথম লটের কাজ শেষ করে ঈদের দুদিন আগে ঢাকা ফিরবেন অপু বিশ্বাস। ঢাকায় ফিরে ঈদের পর দেবাশীষ বিশ্বাসের ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবিতে অভিনয় করবেন অপু। অন্যদিকে ববি প্রথমবারের মতো কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ছবির শিরোনাম ‘রক্তমুখী নীলা’।

এর আগে অবশ্য তিনি জাজ ও এসকে মুভিজের যৌথ আয়োজনের ‘বেপরোয়া’ ছবিতে কাজ করেন। ছবিটি পরিচালনা করছেন কলকাতার রাজা চন্দ। আর ‘রক্তমুখী নীলা’র পরিচালক হলেন সব্যসাচী মিশ্রা। এই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন তিনি। ববির কথায় এমন ভালো গল্প আর মুখ্য চরিত্র পেলে কলকাতা বা যৌথ আয়োজনের ছবিতে নিয়মিত অভিনয়ে আমার কোনো আপত্তি নেই। এই দুই ছবি ছাড়াও ববি সম্প্রতি কাজ শেষ করলেন রাশেদ রাহা পরিচালিত ‘নোলক’ ছবিতে। এতে তার নায়ক হলেন শাকিব খান।

এদিকে শাকিব খান এখন দুই বাংলার প্রায় অর্ধডজন ছবির কাজ নিয়ে দেশ-বিদেশে চরম ব্যস্ততায় দিন কাটাচ্ছেন। গত সপ্তাহে কক্সবাজারে ‘ক্যাপ্টেন খান’ ছবির টানা শুটিং করে বুধবার উড়াল দেন কলকাতায়। সেখানে এখন তিনি ‘মাস্ক’ ছবির শুটিং করছেন। ঈদের আগে ফিরবেন ঢাকায়। দীর্ঘদিন একটানা কাজ করতে গিয়ে ক্লান্ত শাকিব বলেন, ইচ্ছা আছে ঢাকায় পুত্র জয়ের সঙ্গে ঈদ কাটিয়ে ঈদের পর পরই ওমরাহ পালনে সৌদি আরব যাব। সেখান থেকে এসে হাতে থাকা বাকি কাজগুলো সেরে ক্লান্তি দূর করতে ঈদুল আজহার পর চলে যাব আমেরিকা ও কানাডায়। সেখানে দীর্ঘ অবকাশ যাপন করব। শাকিব বলেন, শুধু কাজ আর অর্থের পেছনে ছুটলে চলবে না। মনকে আনন্দ আর শরীরকে বিশ্রাম দেওয়াটাও জরুরি। তাই এবার ঈদুল আজহার পর বিদেশ গিয়ে ক্লান্তি ঝেড়ে একটু ফুরফুরে হতে চাই। সেখান থেকে ফিরে এ বছরের মধ্যে কাজের একটি নতুন ছক তৈরি করব। আগামী বছর হবে নিজেকে গোছানোর সময়। নিজের প্রযোজনা সংস্থা থেকে নিয়মিত প্রযোজনা ও অভিনয় করব আর বাইরের কাজের পরিমাণ কমিয়ে দেব। আগামী বছর পুরোদমে সংসারী হতে চাই।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।