আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৪ই নভেম্বর, ২০১৮ ইং

‘মেসি, তোমাকে বিশ্ব চ্যাম্পিয়ন দেখতে চাই’

প্রকাশিত : জুন ০১, ২০১৮, ১৪:২৩

‘মেসি, তোমাকে বিশ্ব চ্যাম্পিয়ন দেখতে চাই’

অনলাইন সংরক্ষণ  /// আসন্ন রাশিয়া বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। সেই উন্মাদনায় কাঁপছে পুরো ফুটবল বিশ্ব। মাসব্যাপী ফুটবল বিশ্বের সবচেয়ে বড় এ আসরে প্রতিটি দল নিজেদের সেরাটা দেওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করেছে। প্রতিটি দলই বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নামবে। সেক্ষেত্রে দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা তাকিয়ে আছে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির দিকে।

ভিড়ের চাপ অগ্রাহ্য করে কয়েকজন খুদে সমর্থক ব্যানারটা তুলে ধরেছিল। যাতে লেখা- ‘মেসি, আমরা তোমাকে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চাই।’

বুধবার রাতে যখন লিওনেল মেসি এবং তার দল বুয়েনস আইরেস ছেড়ে বিশ্বকাপ অভিযানে বেরিয়ে পড়ছে, শহর ভেঙে পড়েছিল টিম হোটেলের সামনে। যে পথ দিয়ে মেসিদের বাস বিমানবন্দরের দিকে গিয়েছে, তার দুই ধারে আর্জেন্টিনার পতাকা হাতে দাঁড়িয়ে ছিলেন শত শত মানুষ। কোথাও উচ্চারিত, কোথাও অনুচ্চারিত আর্তিটা ফুটে উঠছিল তাদের মুখাবয়বে- ‘বিশ্বকাপটা নিয়ে ঘরে ফিরো মেসি’।

প্রায় দুই দশক ধরে এই ছবিটা দেখা গেছে আর্জেন্টিনায়। একজন ফুটবলারকে ঘিরে বিশ্বজয়ের স্বপ্ন দেখা এবং শেষমেশ সেই স্বপ্নভঙ্গের যন্ত্রণায় বিদ্ধ হওয়া।

মেসি ও তার ভক্তরাও জানেন, রাশিয়ায় স্বপ্নপূরণ না হলে বিশ্বকাপ খুব সম্ভবত অধরাই থেকে যাবে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের।

তা হলে কি এবার প্রত্যাশার চাপটা দ্বিগুণ হয়ে উঠবে মেসির ওপর? দল বুয়েনস আইরেস ছাড়ার আগে সেই চাপ থেকে আর্জেন্টিনার অধিনায়ককে যতটা সম্ভব রেহাই দেওয়ার চেষ্টা করেছেন সে দেশের প্রেসিডেন্ট মাউরিসিয়ো মাকরি।

ফুটবলারদের বিদায় জানাতে আর্জেন্টিনা ফুটবল সংস্থার দফতরেই তার বিশেষ হেলিকপ্টারে উড়ে এসেছিলেন মাকরি। সঙ্গে ছিলেন তার ছোট মেয়ে আন্তোনিয়া। মেসির সঙ্গে আলাদাভাবে বেশ কিছুটা সময় কথাও বলেন তিনি।

আর্জেন্টিনীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, মেসিকে ডেকে মাকরি বলেছেন- ‘জেনে রেখো, তোমরা বিশ্বকাপে যা-ই করবে, তাতেই আর্জেন্টিনার মানুষ খুশি হবে। আর এটাও ভেবো না, তুমি বিশ্ব চ্যাম্পিয়ন হতে না পারলে, সেটা তোমার ফুটবল জীবনে কালো দাগ হিসেবে দেখা হবে। তোমার ব্যর্থতা হিসেবে ধরা হবে। এ রকম উন্মাদের মতো ভাবনা কারও মাথায় নেই।’

মেসিদের পক্ষ থেকে প্রেসিডেন্টকে দলের একটি জার্সি উপহারও দেওয়া হয়। ফুটবলারদের উদ্দেশে মাকরি বলেন, ‘আমাদের একটা দারুণ দল আছে। দারুণ সব ফুটবলার আছে। সব চেয়ে বড় কথা হল, আমরা ভাগ্যবান যে বিশ্বের সেরা ফুটবলার আছে আমাদের দলে। আমার কাছে সব চেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, তোমরা বিশ্বকাপে খেলাটা উপভোগ করছ কি না। আমি বলব, যাও আর বিশ্বকাপ উপভোগ করো।’

বৃহস্পতিবার রাতেই মেসিরা পৌঁছে গেছেন বার্সেলোনা। সেখানেও এক ছবি। বিমানবন্দরের বাইরে আর্জেন্টিনা দলকে স্বাগত জানাতে ভিড় করেন অসংখ্য ভক্ত।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।