আজকের বার্তা | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

মাইকেল জ্যাকসনের বাবা আর নেই

প্রকাশিত : জুন ২৮, ২০১৮, ১২:১০

মাইকেল জ্যাকসনের বাবা আর নেই

অনলাইন সংরক্ষণ  // আকাশচুম্বী জনপ্রিয়তা নিয়ে পৃথিবী থেকে বিদায় নেয়া পপ গানের সম্রাট মাইকেল জ্যাকসনের বাবা জো জ্যাকসন আর নেই। অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মারা যাওয়ার আগে তার বয়স ছিল ৮৯ বছর।

জো জ্যাকসনের মৃত্যুর ঠিক নয় বছর দুই দিন আগে তার ছেলে মাইকেল জ্যাকসনও মৃত্যুবরণ করেন। এক টুইটে জো এর মৃত্যুর খবর নিশ্চিত করেন তার নাতি।

৯ ছেলে-মেয়েকে চরম আর্থিক কষ্টের মধ্যে মানুষ করেছেন জো জ্যাকসন। গিটার হাতে মাইকেল জ্যাকসনকে সঙ্গ দিতেন জো জ্যাকসন। প্রতিভা থাকা সত্ত্বেও নিজের ছেলে-মেয়ের জন্য খ্যাতির মিছিল থেকে পিছিয়ে আসেন তিনি।

জানা যায়, লাস ভেগাসে জো জ্যাকসনের শেষ দিনগুলো কেটেছে অসুস্থতায়। বুধবার ভোরে হঠাৎই সেরিব্রাল অ্যাটাক হলে হাসপাতালে ভর্তির কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়।

‘পাপা জো’ নামে খ্যাত জো জ্যাকসন মাইকেল জ্যাকসনসহ মোট ৪ ছেলে-মেয়েসহ স্টেজে গান গাইতেন। ‘জ্যাকশন-ফাইভ’ নামে সেই দল ছিল বিশ্ববিখ্যাত। ১৯৬৯ সালে বিশ্বের সবচেয়ে চাহিদাসম্পন্ন ব্যান্ড ‘জ্যাকশন-ফাইভ’ যার পরবর্তী নাম হয় জ্যাকশনস।

জ্যাকশনসের সবচেয়ে ভালো পারফর্মার ছিলেন মাইকেল জ্যাকসন। আর তাই তাকে প্রচারের শীর্ষে আনতে কোনো বাধা মাননেনি জো জ্যাকসন। তবে বাবা জো জ্যাকসন কঠোর শাসনে রাখতেন মাইকেল জ্যাকসনকে। প্রায়ই তিনি বাবার প্রহারের শিকার হতেন। যদিও জীবদ্দশায় নিজের সাফল্যের পেছনে বাবার বিরাট ভূমিকার কথা স্বীকার করে গিয়েছিলেন মাইকেল।

১৯৯০ সালে যৌন হেনস্থার মামলার সম্মুখীন হন জো জ্যাকসন। পরিবারে কমে যায় তার গুরুত্ব। ম্যানেজার পদ থেকে তাকে সরিয়ে দেন মাইকেল জ্যাকসন।

যদিও নিজের আত্মজীবনীতে জো জ্যাকসন মারধর বা যৌন কেলেঙ্কারির কথা অস্বীকার করেছেন। সঙ্গীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করতে চেয়েছিলেন, পরে বোঝেন তার চেয়ে কয়েক গুণ বেশি প্রতিভাবান তার ৯ সন্তান। তাই খ্যাতি পাওয়ার রাস্তায় পা না বাড়িয়ে সন্তানদের সুযোগ করে দেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।