আজকের বার্তা | logo

৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং

দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে পলিথিন বর্জন করি-ভোলায় বিশ্ব পরিবেশ দিবসে,

প্রকাশিত : জুন ০৬, ২০১৮, ২৩:৩৮

দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে পলিথিন বর্জন করি-ভোলায় বিশ্ব পরিবেশ দিবসে,

অনলাইন সংরক্ষণ   //  ভোলায় “প্লাস্টিক পুন:ব্যবহার করি না পারলে বর্জন করি” স্লোগানকে সামনে রেখে প্লান ইন্টারন্যাশনাল,জাগো নারী,সেইন্ট বাংলাদেশ,বন্ধু ফাউন্ডেশনের সহযোগীতায় ও জেলা প্রশাসনের আয়োজনে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস।

আজ ৫ জুন (মঙ্গলবার) সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী,প্রশাসনের কর্মকমর্তা কর্মচারী ও এনজিও কর্মীদের নিয়ে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। যা ভোলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে দিবসটি শীর্ষক এক মতবিনিয় সভা অনুষ্ঠিত হয় জেলা প্রশাসক ভোলার সভা কক্ষে।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপ-পরিচালক মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা: মো: মোজাহিদুল ইসলাম,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিম।
এসময় আরো উপস্থিত ছিলেন ভোলা,ভোলা জেলা প্রেস ক্লাব আহবায়ক আবু তাহের,জেলা বন কর্মকর্তা রুহুল আমিন,ব্রাক ভোলা প্রতিনিধি আশরাফুল আলম,প্লান ইন্টারন্যাশনাল দুর্যোগ ব্যবস্থাপনা বিশেষজ্ঞ আবদুর রহিম,সেইন্ট বাংলাদেশ ভোলা জেলা ম্যানেজার শরিফুল ইসলাম, জাগোনারী আইসিডিআরএম প্রকল্প ম্যানেজার শাখাওয়াত হোসেন,মনিটরিং অফিসার ডেভিড শিকদার,সেইন্ট বাংলাদেশ উপজেলা কোর্ডিনেটর মো: জাহিদুজ্জামান সহ বিভিন্ন সরকারী কর্মকর্তা কর্মচারী,শিক্ষার্থী সহ সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।

এসময় বক্তারা বলেন, পরিবেশের উপর নির্ভর করেই আমাদের বেচেঁ থাকতে হয়। কোন অবস্থাতেই আমাদের পরিবেশে দূষন করা চলবে না।আমাদের প্রত্যেকের উচিত আমাদের বন্ধু যার উপর নির্ভর করে আমরা অক্সিজেন গ্রহন করে বেচেঁ থাকি সেই গাছ রোপন করে আমাদের পরিবেশর ভারসাম্য রক্ষা করা। দিন দিন আমাদের পরিবেশ নানা কারনে দূষিত হচ্ছে। আমাদের পরিবেশের জন্য হুমকি পলিথিন, যা পচেঁ না তাই তা পরিবেশের ভারসাম্য নষ্ট করে। আসুন আমরা প্রত্যেকে আজ থেকে বাজার করার সময় দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে কেউ যদি পলিথিনে করে আমাদের বাজার দেয় তা বর্জন করি এবং পরিবেশ বান্ধব পাটের ব্যাগ গ্রহন করি।

উল্লেখ্য,ভোলায় প্লান ইন্টারন্যশনাল ও জাগোনারী রিফিউজ রিডিউজ রিইউজি অলটারনেটিভ এডাপটেশন (আরআরআরএ) স্লোগানকে সামনে রখে পরিবেশ দূষন মুক্ত রাখতে ও জলবায়ু পরিবর্তন ঠেকাতে কাজ করছে। পরিবেশ ও জলবায়ু পরিবর্তন ঠেকাতে তারা মানুষকে সচেতন করছে মানুষের মাঝে ছড়িয়ে দিচ্ছে এ সম্পর্কিত তথ্য।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।