আজকের বার্তা | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

দুই বাংলায় এগিয়ে শাকিব খান

প্রকাশিত : জুন ২১, ২০১৮, ১৯:৫৯

দুই বাংলায় এগিয়ে শাকিব খান

অনলাইন সংরক্ষণঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। এই দর্শকনন্দিত অভিনেতার জনপ্রিয়তা এখন দেশের সীমানা ছাড়িয়েছে। এই ঈদে দুই বাংলাতেই তার ছবি মুক্তি পেয়ে সুপারহিট ব্যবসা করছে। এপার বাংলায় মুক্তি পেয়েছে সুপার হিরো, পাঙ্কু জামাই আর চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া। ওপার বাংলায় ‘ভাইজান এলো রে’। এখানে সুপার হিরো তুমুল দর্শক আগ্রহ নিয়ে চলছে। আর ওপারে ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে ‘ভাইজান এলো রে’ রীতিমতো ক্রেজে পরিণত হয়েছে। কলকাতা ও এর আশপাশের এলাকা এবং আসামে ছবিটি দেখতে মুক্তির দিন থেকে উপচে পড়া দর্শকের ভিড় সামাল দিতে হল মালিকরা রীতিমতো হিমশিম খাচ্ছেন। কলকাতায় একই সঙ্গে মুক্তি পেয়েছে বলিউড অভিনেতা ভাইজান-খ্যাত সালমান খানের ‘রেস থ্রি’ ছবিটি। এই ছবিকে পেছনে ফেলে সেখানকার দর্শক ছুটছেন ভাইজান এলো রে মানে নতুন ভাইজান শাকিবের পেছনে।

এমন দৃশ্য দেখে কলকাতার শক্তিমান অভিনেতা রঞ্জিত মল্লিক উচ্ছ্বাস প্রকাশ করে এক টুইটার বার্তায় লিখেন— ‘বাংলাদেশের নায়ক শাকিবের অভিনয় দেখে আমি মুগ্ধ। ও সত্যি অভিনয় জানে। শুধু অভিনয় নয়, নাচ আর ফাইটিংয়েও তার জুড়ি নেই। আমি তার আরও সফলতা কামনা করছি।’ ভারতের আরেক শক্তিমান অভিনেতা আশীষ বিদ্যার্থী বলেন— ‘বাংলাদেশের নায়ক শাকিব খান আসলেই একজন জাত অভিনেতা। তাকে এখন আর কোনো সীমিত গণ্ডিতে আবদ্ধ করা যাবে না। তিনি নিজেই নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটিয়েছেন।’ এদিকে শাকিবের এমন সাফল্যে উচ্ছ্বসিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা। তিনি বলেন, আমি ওপার বাংলার জনপ্রিয় নির্মাতা সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ ছবিতে অভিনয় করে দেশের জন্য প্রভূত সম্মান বয়ে এনেছিলাম। আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছি।

 

এই সাফল্যে বিশ্বের বিভিন্ন দেশে বলিউড অভিনতা রাজ কাপুরের পাশে আমার বিশাল ছবি শোভা পেত। এখন আমার পরে শাকিব খান সেই সম্মান আবার এই দেশের জন্য বয়ে আনল। এতে চলচ্চিত্র জগৎ আর দেশ তাকে নিয়ে গর্বিত। ক্রিকেটে যেমন সাকিব আল হাসান এ দেশের জন্য সুনাম বয়ে এনেছে, তেমনি শাকিবও বিশ্বে আমাদের মুখ উজ্জ্বল করেছে। তাকে আমাদের যথাযথ মর্যাদা দেওয়া দরকার।

শাকিব শুধু ভাইজান এলো রে দিয়ে ভারত নয়, এর আগে শিকারি, চালবাজ আর নবাব দিয়ে ভারত, ইউরোপ, আমেরিকা, যুক্তরাজ্য, মালয়েশিয়া, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক দেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। আমি চাই শাকিব তার দক্ষ কর্মযজ্ঞ দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের চলচ্চিত্রকে হিমালয় চূড়া সমপর্যায়ে এগিয়ে নিয়ে যাক। শাকিব খান বলেন, আমার লক্ষ্য একটাই, আমি চাই বাংলাদেশের ছবির হারানো মর্যাদা পুনরুদ্ধার হোক। এ জন্য আমার আমরণ প্রচেষ্টা অব্যাহত থাকবে। দেশ-বিদেশে বাংলাদেশের ছবির মর্যাদা পুনঃপ্রতিষ্ঠায় আরও মানসম্মত কাজ করে যেতে চাই। আমি এখন নিজেকে নিয়ে নয়, চলচ্চিত্রকে নিয়েই শুধু ভাবছি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।