আজকের বার্তা | logo

৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

তিন দিনেই ‘রেস থ্রি’র সেঞ্চুরি

প্রকাশিত : জুন ১৮, ২০১৮, ১৬:১৬

তিন দিনেই ‘রেস থ্রি’র সেঞ্চুরি

রেস থ্রি’ মুক্তির পর জানা গেল, সমালোচকদের মন জয় করতে পারেনি ছবিটি। ৫২ বছরের বলিউড সুপারস্টার সালমান খান নাকি অ্যাকশন দৃশ্যগুলোয় একেবারই ব্যর্থ হয়েছেন। দেখে মনে হয়েছে, সেই ধার আর তাঁর মাঝে নেই। তাঁর চেহারায় বয়সের ছাপ স্পষ্ট। এবার তাঁকে নিজের সঙ্গে মানিয়ে যায়, এমন চরিত্রে অভিনয় করা উচিত। অনেক সমালোচক এই ছবির জন্য নম্বর দিয়েছেন ৫-এর মধ্যে ১ অথবা ২। এই হলো সমালোচকদের দৃষ্টিতে ‘রেস থ্রি’।

কিন্তু যাঁদের জন্য ছবিটি তৈরি করা হয়েছে, সেই দর্শকেরা কী বলছেন? গত শুক্রবার সারা ভারতে এবং ভারতের বাইরে কয়েকটি দেশে মুক্তি পেয়েছে সালমান খানের নতুন ছবি ‘রেস থ্রি’। জানা গেছে, সমালোচকদের কথায় কান দেয়নি দর্শক। প্রথম দিনে শুধু ভারতেই ছবিটি আয় করেছে ২৯ দশমিক ১৭ কোটি রুপি। আর আজ সোমবার সকালে বলিউডের বাজার বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে লিখেছেন, মাত্র তিন দিনেই সেঞ্চুরি হাঁকিয়েছে ‘রেস থ্রি’। এরই মধ্যে ছবিটি ১০৬ দশমিক ৪৭ কোটি রুপি আয় করেছে। ইন্ডিয়া বিজ থেকে তথ্য নিয়ে তিনি লিখেছেন, ‘রেস থ্রি’ প্রথম দিনে আয় করেছে ২৯ দশমিক ১৭ কোটি রুপি, দ্বিতীয় দিন ৩৮ দশমিক ১৪ কোটি রুপি আর তৃতীয় দিন ৩৯ দশমিক ১৬ কোটি রুপি।

এদিকে শুক্রবার ঈদের আগের দিন ছবির মুক্তি উপলক্ষে নির্মাতাদের পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখা হয়, এবার ঈদে দর্শকদের জন্য সালমান খানের দারুণ উপহার ‘রেস থ্রি’। দর্শকেরাও বলিউডের ভাইজানকে নিরাশ করেননি। তারই প্রমাণ ‘রেস থ্রি’র এই সেঞ্চুরি। আর ছবির নায়ক ও অন্যতম প্রযোজক সালমান খানের মতে, ‘রেস থ্রি’র এই সাফল্য তাঁর প্রতি সবার ভালোবাসা।

এর আগে তিনটি ঈদে মুক্তি পেয়েছিল সালমান খান অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ (২০১৫), ‘সুলতান’ (২০১৬) আর ‘টিউবলাইট’ (২০১৭)। ঈদে সালমান খানের চারটি ছবির মধ্যে দ্রুত সেঞ্চুরি করার ব্যাপারে সবচেয়ে সফল ‘রেস থ্রি’।

‘রেস থ্রি’ ছবির দৃশ্যআল সিফা পশ্চিম এশিয়ার একটি দ্বীপ। শমশের সিং (অনিল কাপুর) বেআইনি অস্ত্রের ব্যবসায়ী। তাঁর ছেলে সূরয (সাকিব সালিম) আর মেয়ে সানজানা (ডেইজি শাহ)। এই পরিবারের বডিগার্ড ববি দেওল। সিকান্দার (সালমান খান) শমশের সিংয়ের অবৈধ সন্তান। বাড়তি গ্ল্যামার জ্যাকুলিন ফার্নান্দেজ। এই দ্বীপ থেকে বিশ্বের বিভিন্ন দেশে বেআইনি অস্ত্র পাঠান শমসের সিং। চলছে ষড়যন্ত্র। মুখোশের আড়ালে লুকিয়ে আছে বিভিন্ন মুখ। কে, কখন, কীভাবে, কী ষড়যন্ত্র করছে, তা-ই নিয়ে গল্প ‘রেস থ্রি’র। ছবিতে আছে ফাটাফাটি অ্যাকশন।

‘রেস থ্রি’ ছবির সঙ্গে আছেন টম স্ট্রুথার্স। ছবির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন। এর আগে ক্রিস্টোফার নোলানের ‘দ্য ডার্ক নাইট’, ‘ইনসেপশন’ ও ‘ডানক্রিক’ ছবির অ্যাকশন দৃশ্যের পরিচালক ছিলেন তিনি। ‘রেস থ্রি’ ছবিতে সালমান খানের অ্যাকশন দৃশ্যের নমুনা জানতে চান? তাঁকে দিয়ে যা যা করানো সম্ভব, সবই করিয়েছেন টম স্ট্রুথার্স। এই যেমন ছবিতে সালমান খান আকাশে উড়ে স্টান্ট করেছেন, বাইকে স্টান্ট করেছেন, বন্দুক নিয়ে করেছেন, খালি হাতে করেছেন। তাঁর সংলাপেও আছে ক্যারিশমা।

যাঁরা ছবিটি নিয়ে ইতিবাচক মন্তব্য করেছেন, তাঁদের মতে, অন্ধকার প্রেক্ষাগৃহের চার দেয়ালের মাঝে কিছুক্ষণের জন্য দর্শক ভুলে যাবে তাদের জীবনের অনেক যন্ত্রণা। সালমান খানকে দেখে তাঁর জায়গায় নিজেদের কল্পনা করে কিছুক্ষণের জন্য তারা শান্তি পাবে। আর এই ছবি খুবই সহজ-সরল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।