আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

জাতীয় সংগীতে ঠোঁট না মেলানোর কারণ জানালেন তামিম

প্রকাশিত : জুন ০৫, ২০১৮, ০০:১৩

জাতীয় সংগীতে ঠোঁট না মেলানোর কারণ জানালেন তামিম

অনলাইন সংরক্ষণ /// আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে বাংলাদেশের জাতীয় সংগীতে ঠোঁট মেলাননি কয়েকজন ক্রিকেটার। তা নিয়ে সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এছাড়া সে ম্যাচে বাংলাদেশের হারে সমালোচনা আরও জোরালো হয়ে ওঠে। বিষয়টির ব্যাখ্যা দিয়েছেন ওপেনার তামিম ইকবাল।

বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল সোমবার সন্ধ্যায় তার ফেসবুক পেইজে লিখেছেন, ‘রবিবারের ম্যাচের সময় অনেক দর্শকরা যারা টিভিতে ম্যাচটি দেখেছেন; একটা বিষয় নিয়ে তাদের মধ্যে একটু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। জাতীয় সঙ্গীত বাজার সময় বেশ কয়েকজন ক্রিকেটারকে কথা বলতে দেখা গেছে।’

‘আসলে ওই সময় মাঠ থেকে জাতীয় সঙ্গীত শোনা যাচ্ছিল না। ক্রিকেটাররা তাই বুঝতে পারছিল না যে, জাতীয় সঙ্গীত শুরু হয়ে গেছে। সবাই এটা শুরুর অপেক্ষা করছিল। তবে মজার ব্যাপার হলো, টিভির সামনে বসা দর্শকেরা ঠিকই জাতীয় সঙ্গীত শুনতে পেরেছেন; কিন্তু মাঠে থাকা ক্রিকেটারদের কান পর্যন্ত গানটি পৌঁছায়নি।’

তামিম ইকবালের এই স্ট্যাটাস দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামের অব্যবস্থাপনার আরেকটি প্রমাণ। এমনিতেই সেখানে প্রচুর সমস্যা। ইন্টারনেট থাকছে না; কোনো খাবারের স্টল নেই; পানির ব্যবস্থা নেই। প্লেয়ার লিস্ট পেতেও দেরি হয়েছে অনেক। এমনকী মিডিয়া হাউজের জন্য কোনো স্কোরবোর্ডও ছিল না! মাঠে দুটি জায়ান্ট স্ক্রিনে থেমে থেমে সম্প্রচার হয়েছে।

গতকালের ম্যাচটি ছিল রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রথম কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। তাই স্টেডিয়ামের অনভিজ্ঞ পরিচালকরা সবকিছু গুছিয়ে উঠতে পারেনি।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাজেভাবে হারে বাংলাদেশ দল। আফগানদের করা ১৬৭ রানের জবাবে বাংলাদেশের ইনিংস থেমে যায় ১২২ রানে। দলের কোনো ব্যাটসম্যানই খুব একটা সাফল্য পাননি।

আগামীকাল একই মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। আর বৃহস্পতিবার তৃতীয় ম্যাচে লড়বে দুই দল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।