আজকের বার্তা | logo

৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৮ ইং

এবার লর্ডসে বিদায় বললেন আফ্রিদি

প্রকাশিত : জুন ০১, ২০১৮, ১৪:১৭

এবার লর্ডসে বিদায় বললেন আফ্রিদি

অনলাইন সংরক্ষণ  /// শেষ হইয়াও হইল না শেষ’—শহীদ আফ্রিদিকে দেখলে কবিগুরুর এই চরণ মনে পড়বেই। আন্তর্জাতিক ক্রিকেট থেকে একাধিকবার অবসর নিয়েও আবার ফিরে এসেছেন এই পাকিস্তানি অলরাউন্ডার। সর্বশেষ গত বছর আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন আফ্রিদি। কিন্তু এরপরই ঘোষণা দেন, লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলার। কাল এই ম্যাচটা খেলে আরও একবার থামার ঘোষণা দিলেন আফ্রিদি এবং জানিয়ে দিলেন এটাই চূড়ান্ত।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জের অ্যাঙ্গুইলা ও ডমিনিকায় গত বছর হ্যারিকেনে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল ক্রিকেট স্টেডিয়াম।লক্ষ্যে লর্ডসে এই প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছিল। বাংলাদেশ থেকে সাকিব আল হাসান ও তামিম ইকবালের খেলার কথা থাকলেও খেলেছেন শুধু তামিম। তবে ভালো করতে পারেননি।

আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৯৯ রান তোলা ক্যারিবীয়দের বিপক্ষে বিশ্ব একাদশকে বাজে শুরু এনে দেন তামিম। দ্বিতীয় ওভারে আউট হওয়ার আগে ৮ বলে করেন ২ রান। তাঁর দলও ১২৭ রানে গুটিয়ে যাওয়ায় ৭২ রানের জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৬ বলে ৫৮ রান করেন এভিন লুইস। ২২ বলে ৪৪ রান মারলন স্যামুয়েলসের। বিশ্ব একাদশের হয়ে ৬১ রান করেন থিসারা পেরেরা।

বিশ্ব একাদশের নেতৃত্বে ছিলেন আফ্রিদি। মাঠের মধ্যে দাঁড়িয়ে ধারাভাষ্য দিয়ে চমক সৃষ্টি করা নাসের হুসেইন আফ্রিদিকে জিজ্ঞেস করেছিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে আবারও ফেরার ইচ্ছা আছে কি না? ইংল্যান্ডের সাবেক অধিনায়কের কাঁধে বাঁম হাত রেখে আফ্রিদির জবাব, ‘না, এটাই চূড়ান্ত। আমার চোটের অবস্থা তো দেখতেই পাচ্ছ।’

বিশ্ব একাদশ সতীর্থদের কাছ থেকে সম্মানসূচক ‘গার্ড অব অনার’ পেয়েছেন ৩৮ বছর বয়সী আফ্রিদি। এই সম্মান পেয়ে আফ্রিদির প্রতিক্রিয়া, ‘এটা এমনকিছু যা আমি কখনো ভুলতে পারব না। হোম অব ক্রিকেটে (লর্ডস) এটা পাওয়া আমার জন্য বিশাল ব্যাপার।’ হ্যারিকেনে ক্ষতিগ্রস্তদের জন্য আফ্রিদি তাঁর নিজের ফাউন্ডেশন থেকে ২০ হাজার ডলার দিয়েছেন। তাছাড়া দুই দলের ক্রিকেটারই তাঁদের ম্যাচ ফি দান করে দিয়েছেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।