আজকের বার্তা | logo

৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৮ ইং

আয়ারল্যান্ডের মাটিতে বাংলাদেশের মেয়েদের সিরিজ জয়

প্রকাশিত : জুন ২৯, ২০১৮, ২২:২৯

আয়ারল্যান্ডের মাটিতে বাংলাদেশের মেয়েদের সিরিজ জয়

অনলাইন সংরক্ষণ  // ক্রিকেটে বাংলাদেশের মেয়েদের উন্নতি চোখে পড়ছে বেশ। কদিন আগে ভারতের মতো শক্তিশালী দলকে হারিয়ে এশিয়া কাপের শিরোপা জেতে সালমা খাতুনের দল। এবার আয়ারল্যান্ডের মাটিতে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে টাইগ্রেসরা।

প্রথম টি-টোয়েন্টিতে রোমাঞ্চকর লড়াই হয়েছিল। একেবারে শেষ বলে ৪ উইকেটে জিতেছিল বাংলাদেশের মেয়েরা। এবারও জয়ের ব্যবধানটা একই, তবে শেষ বল পর্যন্ত যেতে হয়নি। ৫ বল হাতে রেখেই আইরিশদের ৪ উইকেটে হারিয়েছেন সালমা-জাহানারারা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

ডাবলিনে টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল আয়ারল্যান্ড। ৮ উইকেটে তারা থামে ১২৪ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন ওপেনার সিসিলিয়া জয়েস। বাংলাদেশের মেয়েদের বোলিং তোপে বাকিদের কেউ ত্রিশের ঘরও ছুঁতে পারেননি। অধিনায়ক লরা ডেলানি করেন ২০ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে আরেকবার সাফল্য দেখিয়েছেন জাহানারা আলম। ১৫ রানে ২টি উইকেট নেন তিনি। ১৮ রান খরচায় তার সমান উইকেট নাহিদা আক্তারেরও। একটি করে উইকেট শিকার রুমানা আহমেদ আর ফাহিমা খাতুনের।

জবাবে শামীমা সুলতানা আর ফারজানা হকের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজেই জয়ের পথে এগিয়ে যায় বাংলাদেশ। ওপেনার আয়েশা রহমান ৭ রান করে ফিরলেও আরেক ওপেনার শামীমা সুলতানা হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ৫১ বলে ৯ বাউন্ডারিতে ৫১ রান করেন তিনি। ফারজানা হক করেন ৩৬ রান।

এই দুই সেট ব্যাটসম্যান আউট হওয়ার পর দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। ২ উইকেটে ১০৪ থেকে ৬ উইকেটে ১১৭ রানে পরিণত হয়েছিল সফরকারিরা। তবে সানজিদা ইসলামের ব্যাটে ভয়কে জয় করেছে টাইগ্রেসরা। সানজিদা অপরাজিত ছিলেন ১১ রানে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।