আজকের বার্তা | logo

৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

৭৪ বলে ৫৬টি ডট ও ৮ উইকেট

প্রকাশিত : মে ০২, ২০১৮, ২২:৪১

৭৪ বলে ৫৬টি ডট ও ৮ উইকেট

অনলাইন সংরক্ষণ // প্রস্তুতিটা বেশ ভালোই হল রুমানাদের। ব্যাটে বলে দাপট দেখিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকটে দল। রুমানা ও ফারজানার সেঞ্চুরির পর বল হাতে এদিন চমক দেখিয়েছেন স্পিনার ফাহিমা।

পচেফস্ট্রুমে নর্থ ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের এক নম্বর মাঠে ৯০ রানের জয় পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। দলের হয়ে একাই ৮টি উইকেট তুলে নিয়েছেন ফাহিমা খাতুন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমেছিল সফরকারীরা। ২৭১ রানের বিশাল লক্ষ্য তারা করতে নেমে স্থানীয় দলটি মাত্র ১৮০ রানে অলআউট হয়।

স্পিনার ফাহিমা ১০ ওভার বল করে ৬টি ওভারই মেইডেন দেন। ৫৬টি বলে একটি রানও নিতে পারেনি রান নর্থ ওয়েস্টের ব্যাটসম্যানরা। ২৫ বছর বয়সী এই লেগব্রেক বোলার এদিন মাত্র ৫ রান খরচ করেছেন। দলের হয়ে একটি করে উইকেট পেয়েছেন সাবেক অধিনায়ক জাহানারা আলম ও খাদিজা তুল কুবরা।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ফারজানা হক ও অধিনায়ক রুমানা আহমেদের ব্যাটে ভর করে ২৭ রান তুলে বাংলাদেশ। দুই ওপেনার সানজিদা ইসলাম ৪ রান আর মুর্শিদা খাতুন ফেরেন শূন্য রানে। এই দুই উইকেটে পড়ার পর স্বাগতিক দলের বোলারদের আর উইকেটের মুখ দেখতে হয়নি রুমানা-ফারজানার ব্যাটিং দৃঢ়তায়। ৫০ ওভার শেষে দলের সংগ্রহ যখন ২৭০ তখন দুই অপরাজিত ব্যাটসম্যানের নামের পাশে দুই শতক। ফারজানার ব্যাটে আসে ১৪৩ বলে ১০২ রান। ছিল ১০টি বাউন্ডারি। রুমানা খেলেন ১৪৪ বলে ১৩৬ রানের ইনিংস। ১৩৬ রানের লম্বা ইনিংসের ৮০ রানই আসে বাউন্ডারিতে। নর্থ ওয়েস্ট দলের হয়ে ১ উইকেট করে পান আনিকি বুচ এবং ইবোদিয়া ইয়েকিলে।

আগামী ৪ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হবে ৫ ম্যাচের ওয়ানডে আর ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। মূল সিরিজ শুরুর আগে বেশ আত্মবিশ্বাসী জয় পেল রুমানারা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।