আজকের বার্তা | logo

৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

সালমান খানের ছবিতে বাংলাদেশির গান

প্রকাশিত : মে ১৯, ২০১৮, ১৪:০৪

সালমান খানের ছবিতে বাংলাদেশির গান

সালমান খানের ছবি মানেই চমকে টইটম্বুর। সঙ্গে কাঁড়ি কাঁড়ি টাকা তো আছেই। সালমান-ভক্তরা মুখিয়ে থাকেন কবে ভাইজানের ছবি আসবে। ভক্তদেরও নিরাশ করেন না সালমান খান। সব ঠিক থাকলে আসছে ঈদেও মুক্তি পাবে সালমান খান অভিনীত ‘রেস থ্রি’ সিনেমা। এসবই জানা খবর। নতুন খবর হচ্ছে, সালমানের এই ছবিতে বাংলাদেশিদের জন্য চমক অপেক্ষা করছে। ‘রেস থ্রি’ ছবিতে থাকছে বাংলাদেশি বংশোদ্ভূত আলী জ্যাকোর গান।

আলী জ্যাকো সংগীতে নাম লিখিয়েছেন বছর খানেক হলো। আর শুরুতেই একেবারে সালমান খানের ছবি! অবাক হওয়ার মতো খবরই বটে।

‘রেস থ্রি’ ছবির ট্রেলারের শেষে কলাকুশলীদের তালিকায় আলী জ্যাকোর নাম দেখে ধাঁধা লাগে। ব্যাপারটা কী? প্রথম আলো জানতে চায় আলী জ্যাকোর কাছে। উত্তরটা তাঁর মুখেই শুনুন, ‘সামনের ঈদে মুক্তির অপেক্ষায় থাকা “রেস থ্রি” ছবিতে আমার একটি গানের হিন্দি সংস্করণ থাকছে। সালমান খান গত সেপ্টেম্বরে যখন লন্ডনে আসেন, তখনই এসব চূড়ান্ত হয়েছিল।’

আলী জ্যাকোর গাওয়া সাতটি ইংরেজি গান পছন্দ করে নিয়ে যান সালমান। সেখান থেকে ‘আই ফাউন্ড লাভ’ গানটির হিন্দি সংস্করণ করে ‘রেস থ্রি’তে ব্যবহার করা হয়েছে। গানটির কথা ও সুর জ্যাকোর নিজের করা। তবে হিন্দি সংস্করণে গানটিতে কে কণ্ঠ দিয়েছেন, সেটি চমক হিসেবেই রেখেছে ‘রেস থ্রি’–সংশ্লিষ্টরা।

আলী জ্যাকো প্রথম আলোকে জানান, গত ডিসেম্বরে তিনি ভারতে গেছেন। সেখানে গানটির হিন্দি সংস্করণের আনুষ্ঠানিক কাজ সারেন। সে সময় ‘রেস থ্রি’ টিমের সবাই তাঁর গিটারে স্বাক্ষর করেন।

সালমানের ছবি মানেই বিশাল টাকার বাজেট। এটা সবাই জানে। তো, কত টাকা পেলেন জ্যাকো? এমন প্রশ্নের জবাবে জ্যাকো জানান, তিনি কোনো টাকা-পয়সা চাননি। তবে চুক্তিতে টাকার যে অঙ্ক উল্লেখ আছে, তা মোটেই কম নয়।

কীভাবে গানের ভুবনে আসা? আর ক্যারিয়ারের শুরুতেই সালমান খানের সিনেমা…অনুভূতি কী? জানতে চাওয়া হয়েছিল জ্যাকোর কাছে। যুক্তরাজ্যের হয়ে কিক বক্সিংয়ে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া আলী জ্যাকো প্রথম আলোকে বলেন, শখের বশেই তাঁর গানে আসা। তবে সালমানের ছবিতে তাঁর লেখা ও সুর করা গান ব্যবহারের বিষয়টি অত্যন্ত সম্মানের।

এখানেই শেষ নয়। সামনে হয়তো আরও চমক আছে। সে রকম ইঙ্গিতই তো দিলেন জ্যাকে। জানালেন, সালমান খানের সঙ্গে নিজের গান ও সিনেমা বানানো নিয়ে বেশ কিছু পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গত, ১২০ কোটি রুপি বাজেটের ছবিটি পরিচালনা করেছেন কোরিওগ্রাফার ও পরিচালক রেমো ডি’সুজা। ছবিতে সিকান্দারের ভূমিকায় দেখা যাবে সালমানকে। আছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকুলিন ফার্নান্ডেজ, শাহ ডেইজি, সাকিব সালিম প্রমুখ।

২০০৮ সালে আব্বাস-মাস্তানদের পরিচালনায় ‘রেস’ মুক্তি পায়। ২০১৩ সালে মুক্তি পায় এর সিক্যুয়াল ‘রেস টু’। আগামী ১৫ জুন মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘রেস থ্রি’।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।