আজকের বার্তা | logo

২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৮ ইং

সাকিব-তামিমদের সঙ্গী বাকি নয়জনের নাম জানা গেল

প্রকাশিত : মে ০৭, ২০১৮, ১৯:১১

সাকিব-তামিমদের সঙ্গী বাকি নয়জনের নাম জানা গেল

বিশ্ব একাদশের বিপক্ষে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এ তথ্যটা অনেক পুরোনো। কিন্তু বিশ্ব একাদশে কারা থাকবেন, এটাই জানা যাচ্ছিল না। আইসিসি কিছুদিন পর পর দু-তিনজন খেলোয়াড়ের নাম জানায় আর অপেক্ষা বাড়ায় সবার। এভাবে তিন দফা নাম দেওয়ার মাঝপথেই জানা গেছে বাংলাদেশের দুই প্রতিনিধি সাকিব আল হাসান ও তামিম ইকবাল থাকবেন লর্ডসে। তবু দুজন খেলোয়াড়ের নাম জানা বাকি ছিল। আইসিসি সে অপেক্ষার অবসান ঘটাল আজ। নিউজিল্যান্ডের লুক রনকি ও মিচেল ম্যাকলেনাহানই একাদশের দুই শূন্যস্থান পূরণ করছেন।

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম। এর মাঝে পাঁচটি স্টেডিয়াম পুনর্নির্মাণের জন্য তহবিল সংগ্রহ করা হচ্ছে। সে উদ্দেশ্যেই ৩১ মে লন্ডনে এই টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বিশ্ব একাদশ। ১৯ এপ্রিল বিশ্ব একাদশের হয়ে খেলা নিশ্চিত করেছিলেন শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও থিসারা পেরেরা।

২৩ এপ্রিল এ তিনজনের সঙ্গী হয়েছিলেন সাকিব ও তামিম ইকবাল। আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানও এই দলে থাকবেন। আর ৩ মে এ দলের সঙ্গে খেলার ব্যাপার নিশ্চিত করেছে ভারতের হার্দিক পান্ডিয়া ও দিনেশ কার্তিক। আর আজ শেষ দুই সদস্য হিসেবে লুক রনকি ও মিচেল ম্যাকলেনাহানের নাম ঘোষণা করেছে আইসিসি। এই দশজন ছাড়া এ ম্যাচ খেলার ব্যাপারে সম্মতি দিয়েছেন ইংল্যান্ডের সংক্ষিপ্ত সংস্করণের অধিনায়ক এউইন মরগান। বিশ্ব একাদশকে নেতৃত্ব দেওয়ার দায়িত্বটা তাঁর কাঁধেই।

এমন একটি ব্যাপারে অংশ নিতে পেরে গর্বিত মরগান, ‘অনেকগুলো দেশ থেকে নির্বাচিত খেলোয়াড়দের নিয়ে তৈরি এই একাদশের নেতৃত্ব দিতে পারা অনেক গৌরবের ব্যাপার। এটা দারুণ উত্তেজনাকর এক ম্যাচ হতে যাচ্ছে, আমার তো তর সইছে না। কয়েক দিন পর পর নতুন নতুন সদস্যের নাম ঘোষণা করাটা বেশ উত্তেজনা সৃষ্টি করেছিল। এতে ৩১ মের জন্য আকাঙ্ক্ষা বেড়ে গেছে।’

‘আমি নিশ্চিত এ দলের সব খেলোয়াড় এবং ওয়েস্ট ইন্ডিয়ানরা সবাই লর্ডসে খেলার জন্য মুখিয়ে আছে। একটা ভালো কাজের জন্য সবাই জড়ো হচ্ছি, এটা দুর্দান্ত এক অনুভূতি। পুরো ক্রিকেট পরিবারের গর্বিত হওয়া উচিত, ক্যারিবিয়ানে স্টেডিয়াম পুনর্গঠনে এ ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে এবং খেলাটার উন্নয়নে কাজ করা হবে।’

বিশ্ব একাদশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কার্লোস ব্রাফেট। ক্রিস গেইল, মারলন স্যামুয়েলসসহ বড় বড় ক্যারিবীয় তারকার থাকার কথা এ ম্যাচে।

বিশ্ব একাদশ: এউইন মরগান (অধিনায়ক), শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, থিসারা পেরেরা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, রশিদ খান, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), লুক রনকি (উইকেটরক্ষক) ও মিচেল ম্যাকলেনাহান

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।