আজকের বার্তা | logo

৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই নভেম্বর, ২০১৮ ইং

লঞ্চ ডুবিসহ বিভিন্ন দূর্ঘটনায় আহত ও নিহতদের ক্ষতিপূরণ প্রদানের বাধ্যবাধকতা” বরিশালে মত বিনিময় সভা

প্রকাশিত : মে ২২, ২০১৮, ২৩:৩৫

লঞ্চ ডুবিসহ বিভিন্ন দূর্ঘটনায় আহত ও নিহতদের ক্ষতিপূরণ প্রদানের বাধ্যবাধকতা” বরিশালে মত বিনিময় সভা

অনলাইন সংরক্ষণ  // বরিশাল সহ বাংলাদেশে লঞ্চ ডুবি সহ বিভিন্ন র্দর্ঘটনায় আহত ও নিহতদের ক্ষতিপূরণ প্রদানের বাধ্যবাধকতা” বিষয়ে বরিশাল আইনজীবী মিলনায়তন চেম্বার সম্মেলন কক্ষে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ লিগ্যার এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) বরিশাল কমিটির আয়োজনে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সিনিয়র আইনজীবী এ্যাড. আবুল বাসারের সভাপতিত্বে অনষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য সুপ্রিমকোর্ট এ্যাপিলেপেড ডিবিশনের সাবেক বিচারপতি নিজামুল হক। এসময় তিনি বলেন, আমাদের দেশের দূর্ঘটনা সংক্রান্ত যেসব আইন রয়েছে সেগুলো বদল করা প্রয়াজন হয়ে পড়েছে। এছাড়া আদালতে আসা ভিকটিম সহ আইনী সহায়তা পাওয়া সাধারন মানুষদের দিকে মানবিকভাবে আইনজীবী ও বিচারকদের সুদৃষ্টি রাখার আহবান জানান। মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বরিশাল সিনিয়র জেলা ও দায়রা জজ, সৈয়দ এনায়েত হোসন, প্রশাসনিক ট্রাইব্যুনাল (সিনিয়র জেলা জজ) মোঃ আলী হায়দার, বিভাগীয় স্পেশাল জজ (বিচারক জেলা জজ) মুনসী রবিউল আলম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (বিচারক জেলা জজ) মোঃ আবু শামীম আজাদ, জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল (বিচারক জেলা জজ) মোঃ মহসিনুল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ,১ম আদালত মোঃ মিজানুর রহমান,যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ মাসুম বিল্লাহ্, সিনিয়র সহকারী জজ মোঃ হাদিউজ্জামান, সিনিয়র সহকারী জজ নাজমুল হোসেন চৌধুরী, চীফ মেট্রোপলিটন মেজিস্ট্রেট মোঃ গোলাম ফারুক সহ বিভিন্ন আদালতের বিচারকগন।

এসময় মতবিনিময় সভায় দূর্ঘটনা সংক্রান্ত বিষয়ের উপর বক্তব্য রাখেন পাবলিক প্রসিকিউটর ও লিগ্যাল এইড সদস্য এ্যাড. গিয়াস উদ্দিন কাবুল বলেন এ সংক্রান্ত ঘটনায় নিদিস্ট আইন ও সময়সিমা বেধে দেওয়া প্রয়োজন থাকা দরকার বলে তিনি মনে করেন। আরো বক্তব্য রাখেন লালমোহনের সাংবাদিক মনিরুজ্জামান চাষি সহ ২০০৩ সালে চাঁদপুরের ষাটনলে এমভি নাসরিন দূর্ঘটনায় নিখোঁজ পিতার কয়েকজন সন্তান। এসময় কয়েকজন আইনজীবী কল-কারখানা ও বিমান দূর্ঘটনা আইনের আওতায় আনা প্রয়োজন আছে বলে তারা মতামত ব্যাক্ত করেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।