আজকের বার্তা | logo

৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই নভেম্বর, ২০১৮ ইং

রোহিঙ্গা শিশুদের মুখে হাসি, কিন্তু চোখে শূন্যতা দেখতে পেলেন প্রিয়াঙ্কা

প্রকাশিত : মে ২১, ২০১৮, ২৩:১৮

রোহিঙ্গা শিশুদের মুখে হাসি, কিন্তু চোখে শূন্যতা দেখতে পেলেন প্রিয়াঙ্কা

রোহিঙ্গা শিশুদের দেখতে কক্সবাজারের টেকনাফের বাহারছড়ার শামলাপুর মনখালি ব্রিজের পাশে অস্থায়ী রোহিঙ্গা শিবিরে যান সাবেক বিশ্ব সুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া। অনেকের মাঝে একটি শিশুর চোখে পানি। ছবি: প্রিয়াঙ্কা চোপড়ার ইনস্টাগ্রাম থেকে নেওয়া।প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের প্রথা ভাঙার বিয়েতে উপস্থিত থেকে কয়েক দিন ধরে খবরের শিরোনামে থাকা সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া রোহিঙ্গা শিশুদের দেখতে এসেছেন বাংলাদেশে। তিনি কক্সবাজারের টেকনাফের বাহারছড়ার শামলাপুর মনখালি ব্রিজের পাশে অস্থায়ী রোহিঙ্গা শিবিরে গিয়ে শিশুদের সঙ্গে সময় কাটান। অনেক শিশু তাঁকে কাছে পেয়ে আনন্দে আত্মহারা যেমন হয়েছে, আবার কেউ কেউ চোখের পানিও ফেলেছে।

জাতিসংঘের শিশু তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছাদূত হিসেবে বাংলাদেশে এসেছেন প্রিয়াঙ্কা চোপড়া। অস্থায়ী রোহিঙ্গা শিবিরে শিশুদের সঙ্গে সময় কাটানোর পরই প্রিয়াঙ্কা বলেছেন, বর্ষার মৌসুম শুরু হয়ে যাচ্ছে…তারা হুমকিতে আছে। এই প্রজন্মের শিশু সন্তানদের ভবিষ্যৎ নেই। আমি তাদের মুখে হাসি দেখেছি, কিন্তু তাদের চোখে শূন্যতাও দেখতে পেয়েছি। এই ছেলেমেয়ের জীবন মানবিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। বিশ্বেরও তাদের (শিশু) যত্ন নেওয়া প্রয়োজন। তাদের সাহায্য করারও আহ্বান জানিয়েছেন কোয়ানটিকো তারকা।

রোহিঙ্গা শিশুদের সঙ্গে কথা বলছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: প্রিয়াঙ্কা চোপড়ার ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

রোহিঙ্গা শিশুদের সঙ্গে কথা বলছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: প্রিয়াঙ্কা চোপড়ার ইনস্টাগ্রাম থেকে নেওয়া।মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের পর রাখাইন থেকে প্রায় ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসে। এদের শতকরা ৬০ জনই শিশু। টেকনাফের অস্থায়ী রোহিঙ্গা শিবিরে এই শিশুদের দেখার পরই ভেরিফায়েড ফেসবুক পেজ ও ইনস্টাগ্রামে জনপ্রিয় তারকা লিখেছেন, ‘পালিয়ে বাংলাদেশে আসার কয়েক মাস পরেও তারা এখনো অত্যন্ত ঝুঁকির মধ্য আছে। তারা জনবহুল ক্যাম্পের মধ্য থাকছে। কোনো ধারণাই নেই কত দিন এভাবে তাদের থাকতে হবে…এমনকি অবস্থা আরও খারাপের দিক যাচ্ছে। প্রথম দিকে তারা ওয়াকিবহাল ছিল না পরের খাবার কখন আসবে এবং…অবশেষে কিছুটা নিরাপত্তার মধ্য আছে, এমন অনুভূতি তাদের হচ্ছে। এদিকে বর্ষার মৌসুম শুরু হয়ে যাচ্ছে…তাদের (রোহিঙ্গারা) এখন পর্যন্ত যা বানিয়ে দেওয়া হয়েছে বা তারা বানিয়েছে, তা-ও হুমকিতে আছে। একটি প্রজন্মের শিশুসন্তানদের ভবিষ্যৎ নেই। আমি তাদের হাসি ও তাদের চোখে শূন্যতা দেখতে পেয়েছি।’

হলিউড ও বলিউডের জনপ্রিয় তারকা প্রিয়াঙ্কা চোপড়া আরও লিখেছেন, এ ছেলেমেয়েদের জীবন মানবিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে এবং তাদের আমাদের সাহায্য নিদারুণভাবে প্রয়োজন। বিশ্বেরও তাদের (শিশু) যত্ন নেওয়া প্রয়োজন। আমাদেরও শিশুদের যত্ন নিতে হবে। এই বাচ্চারাই আমাদের ভবিষ্যৎ। তাদের সাহায্য করারও আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে সোমবার সকাল আটটায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। এখানে ঘণ্টা তিনেক অবস্থান করার পর তিনি ইউএস-বাংলার একটি উড়োজাহাজে কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। কক্সবাজার বিমানবন্দর থেকে প্রিয়াঙ্কাকে উখিয়ায় রয়েল টিউলিপ হোটেলে নিয়ে যাওয়া হয়। কক্সবাজার পুলিশের বরাত দিয়ে প্রথম আলোর প্রতিনিধি আব্দুল কুদ্দুস জানান, প্রিয়াঙ্কা চোপড়া এখানে চার দিন থাকবেন।

ঢাকায় নেমেই ফেসবুক নিজের ভেরিফায়েড পেজে প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, ‘রোহিঙ্গা উদ্বাস্তু ক্যাম্পে যাচ্ছি। আমার ইনস্টাগ্রামে সেখানকার সব অভিজ্ঞতা শেয়ার করব। আমাকে সেখানে অনুসরণ করতে থাকুন। এ বিষয়টি নিয়ে বিশ্বের ভাবা উচিত। ভাবতে হবে আমাদেরও।’

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।