আজকের বার্তা | logo

৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই নভেম্বর, ২০১৮ ইং

মেসির না খেলা আর্জেন্টিনার জন্য দুশ্চিন্তা

প্রকাশিত : মে ১৪, ২০১৮, ১৪:০২

মেসির না খেলা আর্জেন্টিনার জন্য দুশ্চিন্তা

অনলাইন সংরক্ষণ  /// প্রশ্নটা শুধু বার্সেলোনা নয়, আর্জেন্টিনা-সমর্থকদেরও। লিওনেল মেসি খেলেননি কেন কাল? কোনো গুরুতর চোট নয়তো! বিশ্বকাপ ঘনিয়ে আসছে। এই সিঁদুরে মেঘেও ঘরপোড়ার ভয় জাগবে। সুখবরটা হলো, মেসির চোট ছিল না। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল লেভান্তের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে।

বিশ্রাম শুনে বার্সেলোনা-সমর্থকেরা হতাশ ও আর্জেন্টিনা-সমর্থকেরা খুশি হতে পারে। বার্সার জন্য হতাশার কারণ হলো, লিগে অপরাজিত থাকা আর হলো না। সেটিও লিগের একদম শেষ প্রান্তে এসে! কালকের আগে বার্সার জন্য দুটি ম্যাচই বাকি ছিল। ড্র করলেও অপরাজিত থেকে লিগ জেতার কীর্তি গড়া হতো। কিন্তু এক ম্যাচেই সব শেষ। বার্সেলোনা অবশ্য প্রাণপণ চেষ্টা করেছে। ৫-১ হয়ে যাওয়া স্কোরলাইনকে ৫-৪ বানাতে পেরেছে ফিলিপে কুতিনহোর হ্যাটট্রিকের সৌজন্যে। মেসি না থাকায় তো আর বার্সা হারেনি, হেরেছে ডিফেন্ডারদের জন্য। তবে মেসি থাকলে হয়তো পরাজয়টা বার্সা এড়াতেও পারত।

আর্জেন্টিনা-সমর্থকদের খুশির কারণ যদি হয় মেসির অতিপ্রয়োজনীয় বিশ্রাম পাওয়া, সেই খুশি বেশিক্ষণ টিকবে না। কারণ, লেভান্তের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি না খেলে মেসি যতটা বিশ্রাম দিতে পেরেছেন নিজেকে, তার চেয়ে বেশি শ্রম ঝরবে। মৌসুমের মধ্যেই বার্সেলোনা উড়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। সেখানে খেলবে দক্ষিণ আফ্রিকার লিগ চ্যাম্পিয়ন মামেলোদি সানডাউন্সের বিপক্ষে। এই প্রীতি ম্যাচে ক্লাবটি খুব করে চেয়েছিল মেসি যেন খেলে।

সাধারণত প্রীতি ম্যাচগুলোয় তারকা ফুটবলারদের খেলানোর নিশ্চয়তার একটা শর্ত বেঁধে দেওয়া থাকে। মানুষ খেলা দেখতেই আসে বড় তারকাদের টানে। তবে এই ম্যাচে মেসি নাও থাকতে পারেন—এমন একটা সম্ভাবনার মধ্যে দক্ষিণ আফ্রিকা ক্লাব সমর্থকদের মধ্যে দেখা গিয়েছিল হাহাকার। পরে ক্লাব সভাপতিকে প্রতিশ্রুতি দিতে হয়েছে, মেসি খেলবেন। শুধু মেসি নয়, বার্সার বড় তারকাদের মধ্যে লুইস সুয়ারেজ, কুতিনহোদেরও থাকার কথা এ ম্যাচে।

এমনিতে আফ্রিকা মহাদেশের উত্তরেই স্পেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা দক্ষিণতম দেশ। বুধবারের ম্যাচটি খেলে আবার দ্রুত ফিরে আসতে তবে বার্সেলোনাকে। মাঝে মাছে ২৪০০ কিলোমিটারের ভ্রমণ। রবিবার এই মৌসুমে বার্সার শেষ ম্যাচ। মৌসুমের মধ্যেই এমন একটা প্রীতি দেওয়ায় বার্সা-সমর্থকেরা তো বটেই, আর্জেন্টিনা-সমর্থকেরাও তাই এখন ক্ষুব্ধ হতে পারে।

লিগ ম্যাচ শেষ করেই মেসি আর্জেন্টিনায় উড়ে আসবেন কি না, তা এখনো চূড়ান্ত হয়নি। অনেকে মনে করেন, চ্যাম্পিয়নস লিগ থেকে আগেই বাদ পড়ার সুফল হিসেবে মেসির উচিত আর্জেন্টিনা দলটি নিয়ে এখনই কাজ শুরু করে দেওয়া।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।