আজকের বার্তা | logo

৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে নভেম্বর, ২০১৮ ইং

ভারতে ঝড়ে নিহত ১১০

প্রকাশিত : মে ০৪, ২০১৮, ১৪:৪০

ভারতে ঝড়ে নিহত ১১০

অনলাইন সংরক্ষণ  /// ভারতের রাজস্থান ও উত্তর প্রদেশে প্রচণ্ড ধুলিঝড় এবং বজ্রপাতে নিহতের সংখ্যা বেড়ে ১১০ জনে দাঁড়িয়েছে। বুধবার রাতে ঝড় হলেও এর ভয়াবহতা প্রকাশ পায় বৃহস্পতিবার সকালে। ঘুমন্ত অবস্থায় এবং ঝড়ে ঘরের ছাদ ও চাল ধসে অধিকাংশ মানুষ মারা যায় বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

এর মধ্যে উত্তর প্রদেশে ৭৩ জন নিহত হয়েছেন, যার মধ্যে ৪৩ জন আগ্রায়। এছাড়া রাজস্থানে ৩৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যার ১৯ জন ভারতপুর জেলার বাসিন্দা। ঝড়ের পর এসব এলাকায় বহু বৈদ্যুতিক খুঁটি ও গাছ উপড়ে পড়েছে।

বুধবার রাতে রাজস্থান ও উত্তর প্রদেশে ভয়াবহ ধুলিঝড় শুরু হয়। ঝড়ের গতিবেগ বাড়তে থাকলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ক্রমশই তা ভয়াবহ রূপ নেয়। নিমেষের মধ্যে উপড়ে পড়ে বড় বড় গাছ, উড়িয়ে নিয়ে যায় দোকানঘর, অস্থায়ী ছাউনি, ঘরবাড়ির ছাদ। পরে বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হলে তা আরও ভয়াবহ আকার ধারণ করে। পরদিন সকালে চারিদিকে শুধু ধ্বংসযজ্ঞের চিহ্ন দেখা যায়।

ধুলোঝড়ের প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রাজস্থানের ভরতপুর এবং অলওয়ার জেলা। এছাড়া, অলওয়ার, ঢোলপুর, ঝুনঝুনু ও বিকানের এবং উত্তর প্রদেশের কয়েকটি জায়গায় নিহতের খবর পাওয়া গেছে।

ঝড়ের কারণে বহু গাছ উপড়ে পড়েছে। রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ি-দোকানপাটের উপরে সেই গাছ পড়ে গুরুতর জখম হয়েছেন বহু মানুষ। এছাড়া বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সংকট মোকাবেলায়রাজ্যগুলোতে সরকারের পক্ষ থেকে সহায়তা দেয়া হয়েছে বলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটার বার্তায় জানিয়েছেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।