আজকের বার্তা | logo

১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই জুলাই, ২০১৮ ইং

বরিশালে রমজান মাসে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে, থাকবে ভোক্তাদের জন্য অভিযোগ কেন্দ্র- জেলা প্রশাসক

প্রকাশিত : মে ১৩, ২০১৮, ১৭:৪২

বরিশালে রমজান মাসে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে, থাকবে ভোক্তাদের জন্য অভিযোগ কেন্দ্র- জেলা প্রশাসক

অনলাইন সংরক্ষণ  //  আসন্ন রমজান মাসে কঠোরভাবে বাজার ও নিত্যপ্রয়োজনীয় ব্যাবসা প্রতিষ্ঠানে মনিটরিং করা হবে। ভোক্তা সাধারনের অভিযোগের জন্য খোলা হবে অভিযোগ কেন্দ্র। রমজান মাসে ইফতারী বিক্রিতাদের হাতে গ্লোভর্স ও মাথায় টুপি ব্যাবহার করতে হবে, সচ্ছ খাবারের উপর পলিথিন দিয়ে ডেকে রাখা বাধ্যতামূলক ভাবে সরকারী আইন মেনে চলতে হবে, হোটেলগুলোতে বাশী ও পোড়াতেল ব্যাবহার করা যাবে না, পেয়াজ, আলু ও ডালের বাজার নিয়ন্ত্রন রাখার স্বার্থে বরিশাল জেলা প্রশাসকের পক্ষ থেকে ঢাকা-চট্রগ্রামের জেলা প্রশাসকদের সাথে যোগাযোগ রক্ষা করে রমজানের নিত্য প্রয়োজনীতা দ্রব্য মুল্যের বাজার সম্পর্ক মনিটরিং করার সিদ্বান্ত গ্রহন সহ তথ্য প্রচারের মাধ্যমে নগরবাশীকে সচেতনতা সৃষ্টি করারও সিদ্বান্ত গ্রহন করার বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসক দপ্তরে পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে নিয়ন্ত্রন রাখার লক্ষে জেলা টাস্কফোর্স মনিটরিং সভার সভাপতি জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান উপরোক্ত এই পাঁচটি বিষয়ের উপর গুরুত্ব দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। টাস্কফোর্স সভায় বাজারের পরিস্তিতি নিয়ে আলোচনা আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) আবুল কালাম তালুকদার, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াহেদুজ্জামান, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, মেট্রোপলিটন অতিরিক্ত উপ-পুলিশ কমিমনার মোঃ আঃ রকিব, সাবেক সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি এ্যাড. এস এম ইকবাল, মুক্তিযোদ্দা মহিউদ্দিন মানিক (বীর প্রতিক) মহানগর মুক্তিযোদ্দা কমান্ডার মোখলেছুর রহমান, জেলা ক্যাব সাধারন সম্পাদ রনজিৎ কুমার দত্ত, বাংলাদেশ কনজুমার রাইট সোসাইটি পরিচালক মাইনুদ্দিন আহমেদ মামুন, বরিশাল হোটেল-রেস্তোরা-সুইটমিট মালিক সমিতির সভাপতি বিশ্বজিৎ ঘোষ বিষু।

টাস্কফোর্স মনিটরিং কমিটির সভায় বরিশাল জেলা ও মহানগর চেম্বার্স অব কমার্স ইনডাষ্ট্রিজ সহ নগরীর নিত্য প্রয়োজনীয় কাঁচা মালামাল আড়ৎদার ব্যাবসায়ী সমিতির কোন সদস্যকে দেখা যায়নি। তাই কমিটির সভা শেষে আলোচনা সভায় অংশ নেয়া অনেকেই বলেন যারা বাজার নিয়ন্ত্রন করেন তাদেরকে আজকের মনিটরিং সভায় রাখা হলে ভাল হত। তারা না থাকায় বাজার কতটুকু নিয়ন্ত্রন থাকবে তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। শুধু ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানার শাস্তি প্রদান করে অসাধূ ব্যাবসায়ীদের নিয়ন্ত্রন করা যাবে না।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।