আজকের বার্তা | logo

৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরিশালে তীব্র গরম ও লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : মে ২৮, ২০১৮, ২০:১০

বরিশালে তীব্র গরম ও লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত

সূর্য তেজদীপ্ত উদিত হয়ে দিনমান দাবদাহে পোড়াচ্ছে প্রাণীকূল। সারাদেশে মতো বরিশালেও তীব্র তাপদাহ। সেই সাথে ঘন ঘন লোডশেডিংয়ের কারণে জীবনযাত্রাকে দুর্বিষহ করে তুলেছে। সার্বিক পেক্ষাপটে বরিশালের মানুষের অবস্থা বেগতিক। বিশেষ করে রোজাদাররা রয়েছেন সীমাহীন ভোগান্তিতে।

দিনের বেলায় রোদের কারণে বাসা-বাড়ি থেকে বের হওয়া যেন কষ্টকর হয়ে যাচ্ছে। গত কয়েকদিন ধরে তাপমাত্রা অব্যাহতভাবে বেড়েই চলেছে। দিনে যেমন রোদের খরতাপ তেমনি রাতে বইছে গরম হাওয়া। ফলে অফিসগামী মানুষ, শ্রমিক, শিক্ষার্থী এবং অল্প বয়সের শিশুরা গরম ও তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে।

জৈষ্ঠ্যের প্রখর তাপদাহের অস্বস্তিতে পড়েছে শ্রমজীবী মানুষ। শুধু মানুষ নয়, গোটা প্রাণীকূলও দাবদাহ থেকে রক্ষা পেতে একটু স্বস্তির জায়গা খুঁজছেন। এমন পরিস্থিতিতে বরিশাল আবহাওয়া অফিস জানিয়েছে- তাপ আরও কয়েকদিন অব্যাহত থকেবে।

বরিশাল শহরের কাকলীর মোড় এলাকার পথচারি ব্যবসায়ী কামাল সোমবার (২৮ মে) বেলা আড়াইটার দিকে   বলেন- প্রচন্ড গরমে রাস্তা ঘাট ফাঁকা। গাড়িও চলছে কম। জনজীবন অতিষ্ঠ হয়ে নাজুক হয়ে পড়েছে স্বাভাবিক কাজকর্ম।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক প্রনব কুমার রায়   বলেন, ‘এ অঞ্চলে বর্তমানে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রোববার বিভাগে দেশের সর্বোচ্চ ৩৫.৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সোমবার রেকর্ড হয়েছে ৩৫.৩ ডিগ্রি।

আগামী তিন/চারদিন গরমের তীব্রতা থাকবে। এরপর বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।