আজকের বার্তা | logo

৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী গুলিবিদ্ধ, আটক ১

প্রকাশিত : মে ০৬, ২০১৮, ২৩:২৫

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী গুলিবিদ্ধ, আটক ১

অনলাইন সংরক্ষণ  /// পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল গুলিবিদ্ধ হয়েছেন। রোববার পাঞ্জাবের নারওয়ালে প্রাদেশিক পরিষদের বৈঠকে যোগ দিতে যাওয়ার সময় তাঁকে গুলি করা হয় বলে জানিয়েছে পুলিশ।

পাকিস্তানের ক্ষমতাসীন দল পিএমএল-এন এ ঘটনাকে হত্যাচেষ্টা বলে উল্লেখ করেছে। বলা হচ্ছে, কাঁধে গুলি লাগলেও এখন তিনি আশঙ্কামুক্ত।

নারওয়াল জেলার পুলিশ প্রধান ইমরান খিসার বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ক্ষমতাসীন দলের অন্যতম নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল প্রাদেশিক পরিষদের সভায় যোগ দিতে নিজের গাড়ি থেকে নামেন। সঙ্গে সঙ্গে এক যুবক তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

তবে ডন বলছে, স্বরাষ্ট্রমন্ত্রী এক পথসভায় যোগ দিয়েছিলেন। সেখানেই তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তাঁর ডান কাঁধে একটি গুলি লেগেছে। প্রথমে তাঁকে নারওয়াল জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে হেলিকপ্টারে করে লাহোরে নেওয়া হয়। সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়েছে। পুলিশ কর্মকর্তা ইমরান খিসার বরাত দিয়ে জানানো হয়েছে, হামলাকারীর বয়স ২০ থেকে ২২ বছর। ২০ গজ দূর থেকে পিস্তল দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে গুলি করেন ওই যুবক।

পিএমএল-এনের নেতা ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ এই হামলাকে জঘন্য নৃশংসতা বলে আখ্যা দিয়েছেন। হত্যার উদ্দেশ্যেই এই হামলা করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, তিনি আহত স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী মানসিকভাবে দৃঢ় আছেন।

পিএমএল-এনের নেতা তালাল চৌধুরী জানান, স্বরাষ্ট্রমন্ত্রীর অবস্থা স্থিতিশীল। তিনি এখন শঙ্কামুক্ত।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসী এই হামলার নিন্দা জানিয়ে বলেছেন, এর সঙ্গে যারাই জড়িত থাকুক, তাদের বিচারের আওতায় আনা হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।