আজকের বার্তা | logo

৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

দিল্লির কাছে হেরে বিদায় মুম্বাইয়ের

প্রকাশিত : মে ২০, ২০১৮, ২৩:১৬

দিল্লির কাছে হেরে বিদায় মুম্বাইয়ের

অনলাইন সংরক্ষণ  /// দিল্লির বিপক্ষে হারে আইপিএল থেকে ছিটকে পড়ল মুম্বাই ইন্ডিয়ানস। প্লে অফ পর্বে ওঠার আশা শেষ হয়ে গেল দলটির। দিল্লির ৪ উইকেটে ১৭৪ রান তাড়া করতে নেমে ১৬৩ রানে অলআউট হয়েছে মুম্বাই। ৭ ম্যাচ বসে থাকার পর মুম্বাইয়ের হয়ে আজ মাঠে নেমেছিলেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান

কাঁধে চোট পেয়েছিলেন মিচেল ম্যাকলেনাহান। এতে কপাল খোলে মোস্তাফিজুর রহমানের। ৭ ম্যাচ বসিয়ে রাখার পর আজ তাঁকে একাদশে টেনেছে মুম্বাই ইন্ডিয়ানস। কিন্তু মুম্বাইয়ের কপাল খোলেনি। দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে আজ বাঁচা মরার লড়াইয়ে ১১ রানের হারে আইপিএল থেকে ছিটকে পড়ল রোহিত শর্মার দল।

জিতলে প্লে অফ নিশ্চিত। হারলেই মুম্বাইয়ের বিদায়। সঙ্গে প্লে অফে ওঠার আশা টিকে থাকবে রাজস্থান রয়্যালস ও কিংস ইলেভেন পাঞ্জাবের। এই সমীকরণের মুখে মুম্বাই দ্রুত উইকেট হারানোর চাপে ভেঙে পড়েছে। দিল্লির ৪ উইকেটে ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ ওভারের মধ্যে ৭৮ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে দলটি। এখান থেকে ষষ্ঠ উইকেটে হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে ৪৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন অধিনায়ক রোহিত। কিন্তু ১৪তম ওভারে রোহিত (১৩) ও পরের ওভারে হার্দিক (২৭) ফিরে গেলে মুম্বাই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও পারেনি।
জয়ের জন্য শেষ ৫ ওভারে ৫৩ রান দরকার ছিল মুম্বাইয়ের। হাতে ছিল ৩ উইকেট। পরীক্ষিত ব্যাটসম্যানরা আগেই ফিরে যাওয়া মুম্বাই এ লক্ষ্য পৌঁছানোর চেষ্টা করেও পারেনি। শেষ ৩ ওভারে ৩৮ রান দরকার ছিল মুম্বাইয়ের। ১৮তম ওভারে ১৫ রান আসায় শেষ ১২ বলে দরকার ছিল ২৩ রান। বেন কাটিং চেষ্টা করেছিলেন। কিন্তু ১৯তম ওভারে মাত্র ৫ রান আসায় শেষ ওভারে ১৮ রান তোলার কঠিন লক্ষ্য পায় মুম্বাই। প্রথম বলেই ছক্কা মেরে আশা জাগিয়ে তুলেছিলেন কাটিং (৩৭)। পরের বলেই ফিরে যান। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৬৩ রানেই অলআউট হয়েছে রোহিতের দল। ৩ উইকেট নেন দিল্লির আলোচিত নেপালি স্পিনার লামিচান।
এই জয়ে দিল্লির অবশ্য কোনো লাভ হয়নি। আইপিএলের প্লে অফে ওঠার কোনো সুযোগ নেই দলটির। কিন্তু দিল্লির এই জয়ে লাভ হয়েছে রাজস্থান রয়্যালস ও কিংস ইলেভেন পাঞ্জাবের। প্লে অফে চতুর্থ স্থানটা দখলের আশা টিকে থাকল দুই দলেরই। এর আগে প্লে অফ নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স।
এর আগে ব্যাটিংয়ে নামা দিল্লি লড়াকু সংগ্রহ পেয়েছে ঋষভ পান্তের ৪৪ বলে ৬৪ রানের ইনিংসে। এ ছাড়া ৩০ বলে ৪৩ রান করে বিজয় শংকর। বল হাতে মোস্তাফিজ কোনো উইকেট না পেলেও একেবারে খারাপ করেননি। ৪ ওভারে ৩৪ রান দিয়েছেন মোস্তাফিজ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।