আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

ঝালকাঠিতে ইউপি নির্বাচনে ১৩টি পদে প্রার্থী ৫২ জন

প্রকাশিত : মে ০৮, ২০১৮, ১৬:৩৬

ঝালকাঠিতে ইউপি নির্বাচনে ১৩টি পদে প্রার্থী ৫২ জন

অনলাইন সংরক্ষণ  /// ঝালকাঠি সদর উপজেলার বহুল কাঙ্খিত পোনাবালিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৫ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে চেয়ারম্যান পদে পাঁচ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রত্যেকেই নিজ নিজ অবস্থানে থেকে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করে জয়ের ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করেছেন।

সদর উপজেলা নির্বাচন অফিস ও রিটার্নিং অফিসার সূত্র জানায়, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল বাশার খান (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মো. ওয়ারেচ আলী খান (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. নাসির উদ্দিন মৃধা (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা (বিদ্রোহী প্রার্থী) আব্দুল ওয়াহেদ জোমাদ্দার (আনারস) এবং আওয়ামী লীগ সমর্থক মো. আরিফুর রহমান জামাল (রজনীগন্ধা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে নাসিমা বেগম (মাইক), মোসা. মমতাজ বেগম (কলম), সাহানাজ পারভীন (সূর্যমূখী ফুল) ও হীরামনি (হেলিকপ্টার) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে নাজমুন নাহার নাজমা (বই), রাজমিন মুক্তা (কলম) ও সাথি আক্তার মুক্তি (মাইক) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ছালমা বেগম (বক), মাকসুদা বেগম (সূর্যমূখী ফুল), শাহেনুর বেগম (কলম) ও হালিমা বেগম (বই) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড প্রতাপমহলে মো. আইয়ুব আলী হাওলাদার (ফুটবল), মো. নান্না মিয়া (তালা), বেলায়েত হোসেন তালুকদার (টিউবওয়েল), মো. হেলাল মল্লিক (মোরগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

২নং হাজরাগাতি ওয়ার্ডে আব্দুল মান্নান (টিউবওয়েল), মো. বজলুল হক (ফুটবল), মো. মাহমুদ পারভেজ সালাম (মোরগ) ও সেলিম সিকদার (বৈদ্যুতিক পাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৩নং ছিলারিশ ওয়ার্ডে মো. নুরুল ইসলাম খলিফা (আপেল), মো. ফেরদৌস হাওলাদার (মোরগ), মুহাম্মদ খালিদ হাসান (ফুটবল) ও মো. মনির হোসেন ব্যাপারী (টিউবওয়েল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৪নং পশ্চিম ভাওতিতা ওয়ার্ডে আল আমিন ফরাজি (আপেল), মো. ইউনুচ আলী ব্যাপারী (ফুটবল), মো. ইসমাইল হোসেন (মোরগ) ও মো. দেলোয়ার হোসেন খান (টিউবওয়েল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৫নং দেউরী ওয়ার্ডে মো. মশিউর রহমান (ফুটবল), মো. শাখাওয়াত হোসেন (মোরগ) ও মো. সালাহউদ্দিন মল্লিক (আপেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৬নং দিয়াকুল ওয়ার্ডে মো. নজরুল ইসলাম আকন (মোরগ), মো. নাসির উদ্দিন খলিফা (আপেল), মো.সাইদুর রহমান (ফুটবল) ও মো. সাইদুর রহমান ফারুক (তালা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

৭নং মির্জাপুর ওয়ার্ডে মো.কাওছার হাওলাদার (মোরগ), মো. জাফর আহাম্মদ (আপেল) ও মো. শাহজাহান হাওলাদার (ফুটবল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৮নং রাজাপুর ওয়ার্ডে আ.জব্বার খান (টিউবওয়েল), মেহেদী হাসান মাঝী (মোরগ), মো.মাজেদুল হক মজিদ হাওলাদার (তালা) মো. মজিবুর রহমান (আপেল) ও মো. শাহীন তালুকদার (ফুটবল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৯নং নরুল্লাপুর ওয়ার্ডে এসএম হাফিজ উদ্দিন (টিউবওয়েল), মোহাম্মদ আলী হাওলাদার (মোরগ), মো. আব্দুল বারেক হাওলাদার (বৈদ্যুতিক পাখা), মো. রিপন হাওলাদার (তালা) ও সাইদ হোসেন লিটন (আপেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শাহিন শরীফ সাংবাদিকদের জানান, পোনাবালিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৪৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯২০ জন এবং মহিলা ভোটার ৫৫৫৩ জন। আগামী ১৫ মে পোনাবালিয়া ইউপি নির্বাচনের ভোট গ্রহণের দিন ধার্য রয়েছে। সম্পূর্ণ নির্বাচনী পরিবেশেই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী আচরণ বিধি কেউ ভঙ্গ করলে আমরা বিধি অনুযায়ী ব্যবস্থা নিবো।

একই দিন সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের তিন নম্বর মির্জাপুর ওয়ার্ডের উপ নির্বাচনে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন- মো. তকদির হোসেন (মোরগ), মো. ফিরোজ সরদার লিটু (ফুটবল) ও শিমুল হোসেন (তালা)।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।