আজকের বার্তা | logo

৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং

জাতীয় কবির সমাধিতে অগণিত মানুষের শ্রদ্ধা

প্রকাশিত : মে ২৫, ২০১৮, ১২:০১

জাতীয় কবির সমাধিতে অগণিত মানুষের শ্রদ্ধা

অনলাইন সংরক্ষণ  // বিদ্রোহ, সাম্য এবং জাগরণের কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার সকালে অগণিত মানুষ তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। কবির মাজারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় তাকে স্মরণের আয়োজন। ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা জানাতে ছুটে আসেন তার পরিবারের সদস্য, ভক্ত, অনুরাগী ও রাজনৈতিক নেতা-কর্মীরা।

জাতীয় কবির সমাধিতে প্রথমে শ্রদ্ধা জানান বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা। দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে এ শ্রদ্ধা জানানো হয়। এসময় নানক বলেন, কাজী নজরুল ইসলাম সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সবসময় জয়গান গেয়েছেন। তাকে এদেশে এনে নাগরিকত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু।

পরে জাতীয় কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এরপর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা জানান দলীয় নেতাকর্মীরা। এসময় মির্জা ফখরুল বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে নজরুল প্রাসঙ্গিক। জাতীয় কবি আমাদের শিখিয়েছেন বিদ্রোহ, শিখিয়েছেন সাম্য। বর্তমান সরকার আজ দেশকে কারাগার বানিয়েছে।

এদিকে, সকাল সাড়ে ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের পক্ষে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক আবদুস সামাদ, অধ্যাপক সৌমিত্র শেখর, রেজিস্টার এনামুজ্জামান, প্রক্টর একেএম গোলাম রাব্বানিসহ হল প্রভোস্টরা।

সকাল ৭টায় কবিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসেন তার পরিবারের সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন কবির পুত্রবধূ উমা কাজী, উমা কাজীর নাতি দুর্জয় কাজী, জয়া কাজী ও দুর্জয় কাজীর স্ত্রী রাখসিনদা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।