আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

গাজীপুরের নির্বাচনে নতুন কি কি কৌশল নিয়ে এগোচ্ছে বিএনপি?

প্রকাশিত : মে ২০, ২০১৮, ১৭:৫৯

গাজীপুরের নির্বাচনে নতুন কি কি কৌশল নিয়ে এগোচ্ছে বিএনপি?

১৫ মে অনুষ্ঠিত হওয়া খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভরাডুবির পর ২৬ জুন অনুষ্ঠিত হতে যাওয়া গাজীপুর সিটি নির্বাচন নিয়ে বিচলিত বিএনপি। পরাজয়ের পর বিএনপির আত্মবিশ্বাসে মরিচা ধরতে শুরু করেছে। কিন্তু আসন্ন গাজীপুর সিটি নির্বাচনে জয়ের মাধ্যমে রাজনৈতিক মাঠে টিকে থাকতে মরিয়া দলটি।

আওয়ামী লীগ প্রার্থীর ৬৭ হাজার ৯৪৬ ভোটের ব্যবধানে জয়লাভকে সুখকর হিসেবে দেখছেনা বিএনপি। গত মেয়র নির্বাচনে এ অঞ্চল থেকে বিএনপির প্রার্থী মেয়র হিসেবে মনোনীত হন। কিন্তু এবার বিশাল ব্যবধানে হেরে বিএনপি বুঝতে পেরেছে সভা সমাবেশ করে যতই জনসমর্থন আছে বলুক, বাস্তবতা তার ঠিক উল্টো।

অপরদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনকে ঘিরে এলাকাবাসীর মধ্যে বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা। কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিজয় গাজীপুরের নির্বাচনকে প্রভাবিত করবে বলে মনে করছেন বিএনপির নীতিনির্ধারকরা। তাই গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ‘নতুন কৌশল’ নিয়ে এগুবার কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কেসিসি নির্বাচনের ফলাফল যেন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রভাবিত করতে না পারে সে উদ্দেশ্যে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বিএনপির নেতৃবৃন্দ। ক্ষমতাসীন দলের বিজয় অর্জনে সরকারের নতুন কৌশল ব্যবহার করা হয়েছে বলে আখ্যায়িত করে বিএনপি। আর বিএনপির এমন মন্তব্যে বোঝা যায় যে, রাজনৈতিক ভুল চালেই আওয়ামীলীগের কাছে পরাজিত হয় তারা।

 

গাজীপুর সিটি নির্বাচনই যখন বিনপির জনসমর্থন প্রমাণের শেষ ভরসা, তখন এ নির্বাচন নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে তারা। নির্বাচনের শেষ মুহূর্তের প্রচারণায় সরকার বিরোধী অপপ্রচার চালিয়ে ব্যালট বিপ্লব ঘটাতে চাইছে দলটি। এছাড়া গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনী এলাকাকে ৭টি ভাগে বিভক্ত করে দলীয় কর্মী দ্বারা একটি জরিপ চালাবে বিএনপি। এ জরিপে বিএনপির পক্ষে নির্বাচন জেতার সম্ভাবনা থাকলেই নির্বাচনে যাবে তারা। নাহলে নির্বাচনের শেষ মুহূর্তে নির্বাচন বর্জনের ডাক দেবে বিএনপি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।