আজকের বার্তা | logo

৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

কেকেআর’র জয় হোক বা পরাজয়, শাহরুখের আয় ১৫০ কোটি!

প্রকাশিত : মে ০৪, ২০১৮, ২২:৩৬

কেকেআর’র জয় হোক বা পরাজয়, শাহরুখের আয় ১৫০ কোটি!

অনলাইন সংরক্ষণ  ///বিনোদন, গ্ল্যামার, ক্রিকেট, এই পাঁচমিশেলি থিওরিতেই আইপিএল সুপারহিট। সমালোচকরা প্রত্যেক বছরেই কোটি কোটি টাকা অর্থের ‘অপব্যবহার’ নিয়ে সরব হন। কিন্তু তাতে কিছুই এসে যায় না লিগ আয়োজক ও ফ্র্যাঞ্চাইজিদের। কেননা জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে এবার মুনাফাতেও নতুন নজির সৃষ্টি করতে চলেছে আইপিএল।

সূত্রের খবর, চলতি ২০১৮ আইপিএল থেকে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি প্রায় ১৫০ কোটি টাকা আয় করতে চলেছে। এমনটা নয় যে এর আগেও মুনাফার অঙ্ক আকাশ ছোঁয়নি। বিশাল লাভের মুখ দেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে এই প্রথমবার প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি একই পরিমাণ অর্থ আয় করবে।

জানা যাচ্ছে, কেকেআর, সানরাইজার্স, মুম্বাই, চেন্নাই, রাজস্থান রয়্যালস, ডেয়ারডেভিলস, কিংস ইলেভেন, আরসিবি, সব দলগুলির স্পনশরশিপ থেকে আয় ৫৫-৬০ কোটি টাকা। নতুন স্পনসরের সৌজন্যে গত দু’বছরের তুলনায় স্পনসরশিপ থেকে উপার্জন বেড়েছে ৫৪ শতাংশ। আইপিএলের সম্প্রচারকারী হিসেবে স্টার যুক্ত হওয়ায় চলতি মৌসুমের ভারতীয় বোর্ডের আয়ের অঙ্ক ১৭ হাজার কোটি টাকা ছুঁয়েছে।

জোড়া এই আয়ের সমীকরণেই ফুলে ফেঁপে উঠছে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির কোষাগার। হিসেবে জানা যাচ্ছে, প্রতিটি ফ্র্যাঞ্চাইজির মোট লাভের পরিমাণ ১৯৪ কোটি টাকা। বোর্ডকে প্রাপ্য লভ্যাংশ দিয়েও প্রতি দলের কাছে থাকবে ১৫০ কোটি টাকার কাছাকাছি। সবমিলিয়ে, কোটিপতি লিগের অন্য নাম যে আইপিএল, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।