আজকের বার্তা | logo

৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

সংসদ অধিবেশন শুরু, চলবে ১২ এপ্রিল পর্যন্ত

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০১৮, ২২:৫৩

সংসদ অধিবেশন শুরু, চলবে ১২ এপ্রিল পর্যন্ত

অনলাইন সংরক্ষণ ।। দশম জাতীয় সংসদের ২০তম অধিবেশন শুরু হয়েছে। আজ রোববার বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া বছরের দ্বিতীয় এ অধিবেশন চলবে আগামী ১২ এপ্রিল পর্যন্ত।

প্রতিদিন বিকাল পাঁচটা থেকে সংসদের বৈঠক বসবে। তবে স্পিকার প্রয়োজনে অধিবেশনের সময়সীমা বাড়াতে কিংবা কমাতে পারবেন। অধিবেশন শুরুর আগে কার্য-উপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অধিবেশনের শুরুতে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সবাইকে স্বাগত জানান। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান তিনি।

চলতি অধিবেশনের সভাপতিমন্ডলী মনোনয়ন দেওয়া হয়। মনোনয়নপ্রাপ্তরা হলেন— ড. আব্দুর রাজ্জাক, আব্দুল কুদ্দুস, আবদুল মজিদ খান, জিয়াউল হক মৃধা ও নাভানা আক্তার। স্পিকার কিংবা ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সভাপতিমন্ডলীর সদস্যদের মধ্যে অগ্রবর্তীজন সংসদ পরিচালনা করবেন।

এরপর স্পিকার সাবেক সংসদ সদস্য এম. মতিউর রহমান, আমান উল্লাহ খান, মোহাম্মদ ইউসুফ, সরফুদ্দিন আহমেদ ঝন্টু, আবদুর রব চৌধুরী, মো. মোজাহার আলী প্রধান, একেএম খায়রুজ্জামান ও খন্দকার মফিজুর রহমানের মৃত্যুতে শোক প্রস্তাব উস্থাপন করেন। একই সঙ্গে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ধীরাজ কুমার নাথ, মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মা বেগম ফজিলাতুল নেসা, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মা সায়েরা খাতুন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. ছৈয়দুর রহমান, কথাসাহিত্যিক শওকত আলী, ভাষা সৈনিক গাজী শহীদুল্লাহ, মুক্তিযোদ্ধা কাঁকন বিবি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এএসএম জাকারিয়া স্বপন ও কণ্ঠশিল্পী শাম্মী আখতারের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

এছাড়া নেপালে বিমান বিধ্বন্তে, মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে নিয়োজিত বাংলাদেশি সেনা সদস্য, রাশিয়ার শপিংমলে অগ্নিকান্ডে এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোক প্রকাশ করা হয়। পরে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন সংসদ সদস্য ফরিদুল হক খান। এর আগে নিহতদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।