আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই নভেম্বর, ২০১৮ ইং

মেহেন্দিগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল কালোবাজারির অভিযোগ

প্রকাশিত : এপ্রিল ১৬, ২০১৮, ১৫:১৬

মেহেন্দিগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল কালোবাজারির অভিযোগ

অনলাইন সংরক্ষণ  ।।। বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দড়িরচর-খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা রাড়ির বিরুদ্ধে সামাজিক নিরাপত্তা কর্মসূচির কার্ড বিক্রির অভিযোগ উঠেছে। সরকারি টিউবওয়েল বরাদ্দেও ৩০ হাজার টাকা আদায়ের অভিযোগ উঠৈছে তার বিরুদ্ধে। চেয়ারম্যানের নানা অনিয়মের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের ১১ জন সদস্য দুই দফা জেলা প্রশাসকের কাছে অনাস্থা দিলেও স্থানীয় এমপির নির্দেশে ওই অভিযোগ প্রত্যাহার করে নিতে বাধ্য হন ইউপি সদস্যরা।

স্থানীয় সূত্র জানায়, বিগত ইউপি নির্বাচনে মোস্তফা রাড়ি দড়িরচর-খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর তিনি পরিষদের ১১ জন সদস্যকে পাশ কাটিয়ে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সালাম দেওয়ানের সাথে যোগসাজস করে সকল কার্যক্রম পরিচালনা করে আসছেন বলে অভিযোগ। গত দুই বছরে মোস্তফা ওই ইউনিয়নের বিভিন্ন স্থানে ২৬টি টিউবওয়েল বরাদ্দ দিয়েছেন। প্রতিটি টিউবওয়েল বাবদ তিনি ৩০ হাজার টাকা করে মোট ৭ লাখ ৮০ হাজার টাকা উৎকোচ আদায় করেন বলে অভিযোগ।

এছাড়া তার বিরুদ্ধে গত ২ বছরে ৪২টি বয়স্ক ভাতা, ২৬টি বিধবা ভাতা, ১০টি প্রতিবন্ধী ভাতা এবং ২৪টি মাতৃত্বকালীন ভাতার কার্ড বিক্রি করার অভিযোগ রয়েছে। প্রতিটি কার্ড বাবদ ৭ থেকে ৮ হাজার টাকা উৎকোচ নেওয়ার অভিযোগ তার বিরুদ্ধে।

এদিকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির কার্ড বিক্রি এবং টিউবওয়েল বাবদ মোট অংকের উৎকোচ নেওয়ার পর এবার তার বিরুদ্ধে জেলেদের জন্য বিনামূল্যে বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। গত ফেব্রুয়ারি ও মার্চ মাসে জেলেদের বিতরণের জন্য বরাদ্দ পাওয়া ৫৫ টন ২শ’ কেজি চাল কালোবাজারে ৪ লাখ টাকায় বিক্রির অভিযোগ করেন একাধিক ইউপি সদস্য।

এর আগে ২০১৬-১৭ অর্থ বছরে এলজিএসপি-৩ এর আওতায় ৭টি স্কিম বাস্তবায়নে ১০ লাখ ৩১ হাজার ৭১৪ টাকা বরাদ্দ দেয়া হয় ওই ইউনিয়নে। কিন্তু চেয়ারম্যান কোন প্রকল্প বাস্তবায়ন না করে ওই টাকা আত্মসাত করেন বলে ১১ জন সদস্য সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে গঠিত তদন্ত কমিটি চেয়ারম্যান মোস্তফার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগের সত্যতা পেয়ে তাকে ৬ লাখ ৮১ হাজার ২২৬ টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার নির্দেশ দেয়।

চেয়ারম্যানের অনিয়মের বিরুদ্ধে ১১জন ইউপি সদস্য গত বছর দুই বার তার বিরুদ্ধে অনাস্থা দেন। কিন্তু স্থানীয় এমপি ওই অভিযোগের বিষয়ে কোন পদক্ষেপ না নিয়ে চেয়ারম্যান মোস্তফার সাথে ইউপি সদস্যদের আপোষ করিয়ে দেন বলে অভিযোগ।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোস্তফা রাড়ি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ইউপি সদস্য মোশারেফের বিরুদ্ধে অন্তত ২০টি ডাকাতি মামলা রয়েছে। ওই ব্যক্তিকে পরিষদে জায়গা দিতে স্থানীয় এমপি নিষেধ করেছেন। এ কারণে মোশারেফসহ আরেকজন সদস্য তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিচ্ছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।