আজকের বার্তা | logo

৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০১৮ ইং

ভোলায় জেলেদের জালে ধরা পড়ল ৭ মণ ওজনের মাছ

প্রকাশিত : এপ্রিল ০১, ২০১৮, ২১:৪০

ভোলায় জেলেদের জালে ধরা পড়ল ৭ মণ ওজনের মাছ

ভোলার চরফ্যাশন উপজেলা সংলগ্ন মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পড়ল সাড়ে ৭ মণ ওজনের একটি শাপলাপাতা মাছ। গত শুক্রবার রাতে মাছটি ধরে জেলেরা। আজ রবিবার বেলা ১১টার দিকে মাছটি বরিশাল নগরের পোর্ট রোডে এনে কেটে ভাগ দিয়ে বিক্রি করা হয়।

এদিকে কাটার আগে এই বিশাল আকৃতির মাছটি দেখতে বরিশাল নগরের পোর্ট রোডের পাইকারি মাছ বাজারে ভিড় করেন উৎসুক লোকজন। তার আগে রং-বেরঙের জরি-ফিতা দিয়ে মাছটি সাজিয়ে ভ্যানে করে নগরের বিভিন্ন এলাকায় প্রদর্শন করা হয়।

জানা গেছে, কাটার পর প্রতি ভাগ মাছ ৫০০ টাকা করে বিক্রি করেন পোর্ট রোডের মাছ ব্যবসায়ী মাসুম ব্যাপারী।

এ বিষয়ে মাসুম ব্যাপারী বলেন, মাছটির ওজন প্রায় সাড়ে ৭ মণ। শুক্রবার রাতে চরফ্যাশন উপজেলাসংলগ্ন মেঘনা নদীতে জেলেদের জালে মাছটি ধরা পড়ে। কয়েক ঘণ্টা চেষ্টা করে মাছটি কিনারে তোলেন জেলেরা। গতকাল শনিবার মাছটি বরিশালের মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসেন জেলেরা। তাঁদের কাছ থেকে তিনি মাছটি কিনে রাখেন। তবে কত টাকায় মাছটি  কিনেছেন, তা জানাননি তিনি।

এ ব্যাপারে বরিশাল জেলা মৎস্য বিভাগের কর্মকর্তারা বলেছেন, মেঘনায় ধরা পড়া এই মাছটির দৈর্ঘ্য প্রায় ১৬০ সেন্টিমিটার। লেজের দৈর্ঘ্য ৮৫ সেন্টিমিটার।

বরিশাল জেলা মৎস্য কার্যালয়ের কর্মকর্তা বিমল চন্দ্র দাস গণমাধ্যমকে বলেন, মাছটি স্থানীয়ভাবে শাপলাপাতা, হাউস, সানকুস, চিত্রা হাউস প্রভৃতি নামে পরিচিত। এই মাছ মূলত উপকূলীয় অগভীর নদী, হ্রদ, শ্বাসমূলীয় বনাঞ্চল ও কখনো কখনো স্বাদু পানিতে পাওয়া যায়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।