আজকের বার্তা | logo

৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরিশাল কারাগার থেকেও ভিডিও কনফারেন্সের সুযোগ!

প্রকাশিত : এপ্রিল ১১, ২০১৮, ০০:০০

বরিশাল কারাগার থেকেও ভিডিও কনফারেন্সের সুযোগ!

অনলাইন সংরক্ষণ ।। দেশের সকল কারাগার থেকে কয়েদিরা এখন পরিবারের সদস্যদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলতে পারবেন। সেই ব্যবস্থা রেখে দেশের সব কারাগার আধুনিক করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১০ এপ্রিল) রাজধানীর শেরে বাংলা নগরের  এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সেই ঘোষণা অনুযায়ী বরিশাল কেন্দ্রীয় কারাগারেও এই ব্যবস্থার মধ্যে আসছে।

সভা শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধানমন্ত্রীর বরাত দিয়ে সাংবাদিকদের বলেন কারাগারগুলো বিদেশের মতো উন্নত করতে হবে। একেকটি কারাগার হবে পুনর্বাসন কেন্দ্র। এখান থেকে কয়েদিরা যেন প্রতি সপ্তাহে তাদের পরিবারের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলতে পারেন।

তিনি আরও বলেছেন- কারাগারের ভেতরে পর্যাপ্ত জায়গা থাকতে হবে। কারাগারের সদস্যরা বিভিন্ন অর্থনীতিমূলক কাজ করবেন। তাদের হাতে তৈরি পণ্য বিক্রি করা হবে। এর অর্ধেক পাবে জেল কর্তৃপক্ষ এবং বাকিটা কয়েদি পাবেন। জেল থেকে উৎপাদিত টাকা পরিবারের সদস্যদের পাঠাতে পারবেন কয়েদিরা।

একনেক সভায় ‘ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণ’ প্রকল্পটি সংশোধিত আকারে অনুমোদন দেওয়া হয়। প্রকল্পটি অনুমোদনের সময় প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন।

২০০৫ সালের জুলাইয়ে শুরু হওয়া প্রকল্পটির মেয়াদ ২০১৯ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। ব্যয় নির্ধারণ করা হয় ৪৬৭ কোটি টাকা। প্রকল্পের অধীনে নতুন জেলখানা নির্মাণের মাধ্যমে বিচারাধীন আসামিদের বসবাসের পরিবেশ উন্নত করা হবে। পাশাপাশি বন্দিদের উন্নত ও আধুনিক স্বাস্থ্যসেবাসহ প্রয়োজনীয় ভৌত অবকাঠামোগত সুযোগ-সুবিধা দেওয়া হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।