আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই নভেম্বর, ২০১৮ ইং

বরিশালে বাংলা নববর্ষবকে ঘিরে ব্যাপক প্রস্তুতি

প্রকাশিত : এপ্রিল ১৩, ২০১৮, ২৩:১০

বরিশালে বাংলা নববর্ষবকে ঘিরে ব্যাপক প্রস্তুতি

অনলাইন সংরক্ষণ   ।।।  নানা সাংস্কৃতিক আয়োজনে পুরাতন বছর বিদায় জানিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি চলছে বরিশালে।

শুক্রবার বছরের শেষ দিন নগরীর বিভিন্ন স্থানে আয়োজন করা হয়েছে বর্ষবিদায় অনুষ্ঠানের।

পহেলা বৈশাখ সকালে প্রভাতী অনুষ্ঠান, রাখী বন্ধন, ঢাক উৎসব, সাংস্কৃতিক আয়োজন, উদীচী ও চারুকলার পৃথক মঙ্গল শোভাযাত্রা এবং পৃথক বৈশাখী মেলার মাধ্যমে বাংলা নববর্ষ বরনের প্রস্তুতি নিয়েছে এখানকার সাংস্কৃতিক কর্মীরা।

 

 

উদীচী বরিশালের সহসভাপতি আবুল খায়ের সবুজ জানান, শনিবার সকাল সাড়ে ৬টায় বিএম স্কুল মাঠে প্রভাতী অনুষ্ঠানের মধ্য দিয়ে উদীচীর বর্ষবরন অনুষ্ঠানমালা শুরু হবে। ঢাক উৎসব, রাখী বন্ধন, উত্তরীয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সকাল সাড়ে ৮টায় মঙ্গল শোভাযাত্রা বের করবে উদীচী। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও বিএম স্কুল মাঠে আয়োজন করা হয়েছে ৩দিনব্যাপী বৈশাখী মেলা।

চারুকলা বরিশালের সাধারন সম্পাদক অসীম বনিক জানান, বাংলা নববর্ষের দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হবে আজ সকাল ৭টায় নগরীর সদর রোডের সিটি কলেজ চত্তরে। নৃত্য, সংগীত এবং আবৃত্তি পরিবেশন শেষে গুনীজন ও মুক্তিযোদ্ধাদের রাখি পড়ানো সহ সন্মাননা প্রদান করা হবে। ৭টা ৫৯ মিনিটে সিটি কলেজ মাঠ থেকে বের হবে মঙ্গল শোভাযাত্রা।

এছাড়া টিবি হাসপাতাল মাঠে চাঁদের হাটের আয়োজনে ৩দিনব্যাপী বৈশাখী মেলা, প্রেসক্লাবে পান্তা উৎসব, জেলা প্রশাসন, বরিশাল বিশ্ববিদ্যালয়, বিএম কলেজ ও আপন সংগীত বিদ্যালয় পৃথকভাবে বাংলা বর্ষ বরন আয়োজন করেছে। কেন্দ্রিয় শহীদ মিনারে বৈশাখী উৎসবের আয়োজন করেছে শব্দাবলী গ্রুপ থিয়েটার।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন বলেন, বরিশালে বর্ষবরনের সকল অনুষ্ঠান নির্বিঘ্ন এবং শান্তিপূণৃ করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে পুলিশ।

এদিকে গতকাল চৈত্র সংক্রান্তির দিনে বর্ষবিদায় উপলক্ষে নগরীতে সাংস্কৃতিক আড্ডা ও লোকজ অনুষ্ঠানের আয়োজন করেছে খেয়ালী গ্রুপ থিয়েটার ও গণশিল্পী সংস্থা। নগরীর অশ্বিনী কুমার হল চত্তরে গণশিল্পির লোকজ অনুষ্ঠানে লোকনৃত্য, আবৃত্তি, রবীন্দ্র, নজরুল, লালন, হাচন, মুর্শিদী, ভাটিয়ালী, বাউল, আঞ্চলিক ও পুরনো দিনের গান পরিবেশিত হয়। জগদ্বীস সারস্বত বালিকা স্কুল এন্ড কলেজ মাঠে সাংস্কৃতিক আড্ডায় সুর ও ছন্দের সঙ্গে ছিল বাঙালির ঐতিহ্যবাহী খাবারের পসরা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।