আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই নভেম্বর, ২০১৮ ইং

বরিশালে জাতীয় আইন সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা উপলক্ষে র‌্যালি আলোচনাসহ কর্মসূচি

প্রকাশিত : এপ্রিল ২৮, ২০১৮, ২২:০৬

বরিশালে জাতীয় আইন সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা উপলক্ষে র‌্যালি আলোচনাসহ কর্মসূচি

অনলাইন সংরক্ষণ//উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ লিগ্যাল এইডের সুফল পাচ্ছে বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে জাতীয় আইন সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা উপলক্ষে র‌্যালি আলোচনা সভা সহ আদালত প্রাঙ্গনে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।
আজ শনিবার সকাল ৯টায় জেলা লিগ্যাল এইডের আয়োজনে জেলা জজ আদালত প্রাঙ্গন থেকে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী প্রতি বছরের ন্যায় জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের নেতৃত্বে এক বণ্যাঢ্য র‌্যালি বের হয়।

এসময় র‌্যালিতে অংশ নেয় সংসদ সদস্য শেখ মোঃ টিপু সুলতান, জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, ডিসি ডিবি মোয়াজ্জেম হোসন সহ আইনজীবী সমিতির সকল সদস্য ও বেসরকারী উন্নয়ন সংস্থার সদস্যবৃন্দ।
র‌্যালিটি নগরীর দক্ষিন চক বাজার, গ্রিজামহল্লা, সদররোড ও ফজলুল হক এ্যাভেনিউ সড়ক প্রদক্ষিন করে পুনরায় জেলা জজ আদালত লিগ্যাল এইড মেলা প্রঙ্গনে এসে শেষ করে। পড়ে বেলুন-ফেষ্টুন অবমুক্ত করে দিন ব্যাপি মেলার উদ্বোধন করেন।দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

লিগ্যাল এইড চেয়ারম্যান জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য এ্যাড. শেখ মোঃ টিপু সুলতান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ আবু শামীম মোঃ আজাদ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম ফারুক,ম্যাজিস্ট্রেট শাহিন উদ্দিন, আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. সৈয়দ ওবায়দুল্লাহ সাজু, সাধারন সমাপাদক এ্যাড. সাদিকুর রহমান লিংকন,পাবলিক প্রসিকিউটর এ্যাড. গিয়াস উদ্দিন কাবুল,এ্যাড.(জিপি) ইসমাইল হোসেন নেগাবান মন্টু, মেট্রোপলিটন (পিপি) এ্যাড. আনিছ উদ্দিন শহীদ,জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন, সহ বিভিন্ন সরকারী-বেসরকারী উন্নয়নমূলক সংস্থার প্রতিনিধিরা বক্তব্য রাখেন। এবারের লিগ্যাল এইড দিবস উপলক্ষে এ্যাড. নজরুল ইসলাম চুন্নু মিয়া, এ্যাড. বাসু দেব দাস

ও এ্যাড. আশরাফি বেগম নিপাকে শেষ্ঠ প্যানেল আইনজীবী হিসাবে তাদেরকে সম্মাননা ক্রেষ্ট, ও সনদ প্রদান করা হয়।
সকাল ১০টায় দিবসটি উপলক্ষে মেলা প্রাঙ্গনে স্বেচ্ছায় রক্তদান এবং বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা, আইনগত পরামর্শ কেন্দ্রের মাধ্যমে জাতীয় মহিলা আইনজীবী সমিতি সদস্য, বরিশাল বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগ, ব্রাক, আভাষ সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা সহযোগীতা করেন। লিগ্যাল এইড মেলায় ১০টি প্রতিষ্টান অংশ নেয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।