আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

পিরোজপুরের মঠবাড়িয়ায় ভুয়া মাদ্রাসা পরিদর্শক আটক

প্রকাশিত : এপ্রিল ০৩, ২০১৮, ২০:০৩

পিরোজপুরের মঠবাড়িয়ায় ভুয়া মাদ্রাসা পরিদর্শক আটক

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় এস এম বাতেন নামে এক ভুয়া মাদ্রাসা পরিদর্শককে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে উপজেলার মিরুখালী ইউনিয়নের ছোটহারজী সিনিয়র মাদ্রাসা থেকে পুলিশ তাকে আটক করে। আটক এস এম বাতেন গাজিপুর জেলার কালিগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর গ্রামের শেখ মো. আনোয়ার হোসাইনের ছেলে।

থানা ও সংশ্লিষ্ট মাদ্রাসা সূত্রে জানা গেছে, অভিযুক্ত এস এম বাতেন ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার নেয়ামতপুরা মাদ্রাসায় শিক্ষক হিসেবে কর্মরত অবস্থায় গত এক বছর আগে বহিস্কার হয়। এরপর তিনি শিক্ষা বোর্ডের ভুয়া পরিদর্শক সেজে বিভিন্ন স্কুল মাদ্রাসায় ভিজিট করে নানাভাবে হয়রানি করে অর্থ হাতিয়ে প্রতারণার সঙ্গে জড়িয়ে পড়ে। আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটার দিকে এস এম বাতেন মঠবাড়িয়ার ছোটহারজী সিনিয়র মাদ্রাসাও পরিদর্শক পরিচয় দিয়ে মাদ্রাসা ভিজিট করতে আসে। এর পর তিনি ওই মাদ্রাসার সকল কাগজপত্র পর্যবেক্ষণের নাটক করে শিক্ষক-কর্মচারীদের নানা ত্রুটি ও অসঙ্গতির অভিযোগ তোলে। এর এক পর্যায় প্রতারক বাতেন শিক্ষক হাজিরা খাতাসহ মাদ্রাসার সমুদয় কাগজপত্রের ছবি মোবাইলে ধারণ করে মাদ্রাসার এমপিও বাতিল ও শিক্ষক কর্মচারীদের চাকরি খোয়ানোর হুমকি দিতে থাকে। বিষয়টি শিক্ষকদের মধ্যে কিছুটা সন্দেহের সৃষ্টি হলে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. আব্দুল হক মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যক্ষ মো. আলমগীর হোসেন খানকে অবহিত করেন। তিনি ওই পরিদর্শককে আটক করে থানায় খবর দেন। এরপরে পুলিশ দুপুরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রতারক বাতেন ভুয়া পরিদর্শক সাজার বিষয়টি স্বীকার করলে পুলিশ তাকে আটক করে। এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. আব্দুল হক বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি প্রতারণার লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার উপপরিদর্শক মো. জাহিদ হাসান বলেন, স্কুল মাদ্রাসার ভুয়া পরিদর্শকের অভিযোগে এসরএম বাতেনকে আটক করা হয়েছে। তবে তার পরিবার বাতেনকে মানসিক বিকারগ্রস্ত বলে দাবি করছেন। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।