আজকের বার্তা | logo

১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং

ছোট শহর থেকে এসে বলিউডে যাদের রাজত্ব

প্রকাশিত : এপ্রিল ০৪, ২০১৮, ১৫:৩৮

ছোট শহর থেকে এসে বলিউডে যাদের রাজত্ব

অনলাইন ডেস্ক: বলিউড সিনেমার তারকাখ্যাতি সম্পর্কে সবারই জানা। যার ভক্তকুল যত বড় তার তারকা খ্যাতিটা ততটাই সমুজ্জ্বল। এমন অনেক তারকা রয়েছেন যারা শুরুর দিকে খুব একটা জনপ্রিয় না থাকলেও ধীরে ধীরে হয়ে উঠেছেন উজ্জ্বল তারকা। আবার অনেকেই আছেন যারা ভারতের বিভিন্ন প্রান্ত থেকে উঠে এসেছেন।

মুম্বাই শহর থেকে অনেক দূরের ছোট্ট গ্রাম, অজপাড়া গাঁ থেকে এসে দখল করে নিয়েছেন বলিউড। এরপর অভিনয় দক্ষতা ও কঠোর সংগ্রাম করে অবস্থান করে নিয়েছেন ইন্ডাষ্ট্রিতে। এমনই কিছু বলিউড তারকাদের নিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিবেদন-

মনোজ বাজপেয়ী
অভিনেতা মনোজ বাজপেয়ী। এসেছেন নেপাল সীমান্তের কাছে ছোট্ট একটি গ্রাম থেকে। বিহারের পশ্চিম চম্পারণ জেলার বেলয়া গ্রামে জন্ম মনোজের। সেখান থেকে এসেই দর্শকদের মনে পাকা জায়গা করে নিয়েছেন তিনি। অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করে নিয়েছেন অনেক আগেই।

পরিণীতি চোপড়া
তিনি প্রিয়াঙ্কা চোপড়ার বোন। কিন্তু তাতে কি! বলিউডে কম কাঠখড় পোড়াতে হয়নি পরিণীতি চোপড়াকে। হরিয়ানার অম্বালা শহর থেকে উঠে এসেছেন পরিণীতি। সেখানে বহু দিন ব্যাংকে কাজ চাকরি করতেন। কিছু দিনের মধ্যেই পাড়ি দেন মুম্বাই। লেগে পড়েন যশ রাজ ফিল্মসে পাবলিক রিলেশনসের কাজে। তার পর হঠাৎই অভিনয়ের নৌকায় পা রাখেন পরিণীতি। এরপরের গল্পটা সবা জানা।

বিদ্যা বালান
বিদ্যা বালন। জন্ম কেরলের ছোট্ট একটি শহরে। পুথামকুরুসি নামের সেই শহর থেকেই উঠে এসেছেন তিনি। এরপর দর্শকদের উপহার দিয়ে যাচ্ছেন নতুন নতুন চমক। তার অভিনিত অসংখ্য সিনেমা দর্শক তালিকায় শীর্ষে।

ইরফান খান
ইরফান খান সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। তিনি বলিউড জয় করেছেন। এখনও কঠিন সংগ্রামে লিপ্ত এই তারকা। বিশেষ করে নিজের সাথে একপ্রকার যুদ্ধ করছেন তিনি। ইরফান শুধু বলিউডে নয়, হলিউডও নিজেকে প্রমাণ করেছেন। তার জন্মস্থান রাজস্থানের জয়পুর।

সুশান্ত সিংহ রাজপুত
টিভি সিরিয়ালে হাত পাকিয়ে নিয়েই সিনেমায় একদিন হঠাৎ করে ডাক পেয়ে যান সুশান্ত সিংহ রাজপুত। বিহারের পটনা শহর থেকে মুম্বাইতে এসে জনপ্রিয় হয়েছেন সুশান্ত।

দীপক দোব্রিয়াল
‘তনু ওয়েডস মনু’র পাপ্পি ভাইকে মনে আছে নিশ্চয়ই! প্রধান চরিত্রে না দেখা গেলেও পার্শ্বচরিত্রে একাধিক সিনেমাতে অভিনয় করেছেন দীপক দোব্রিয়াল। তার অভিনীত প্রত্যেকটি চরিত্রই বলিউডে প্রশংসা পেয়েছে। আর এই দীপক এসেছেন উত্তরাখণ্ডের ছোট্ট গ্রাম সাতপুল থেকে।

প্রিয়াঙ্কা চোপড়া
বলিউডের পর এখন হলিউডেও যথেষ্ট জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। প্রিয়াঙ্কা আমেরিকাতে বাড়ি করলেও তার জন্ম জামশেদপুরে। আর তারপর বড় হয়েছেন বরেলীতে।

কঙ্গনা
হিমাচলের মান্ডি জেলার ভাম্বালা গ্রামে জন্ম বলিউডের ‘কুইন’ অর্থাৎ কঙ্গনা রানাউতের। সেখান থেকে আজও কঙ্গনা বলিউডে নিজের অভিনয়ের দক্ষতা দিয়ে কুড়িয়েছেন ভূয়সী প্রশংসা।

প্রীতি জিনতা
অভিনয় করতে আজকাল তাকে কম দেখা যায়। এখন তিনি কেবলই বিজনেসে সময় দিচ্ছেন। প্রীতি জিনতা এখন আইপিএল টিমেরও মালিক। তবে প্রীতিকে মুম্বাইয়ের মানুষ ভাবলে ভুল হবে। প্রীতির জন্ম হিমাচল প্রদেশের শিমলা শহরে।

রিচা চাড্ডা
বলিউডে রিচা চাড্ডার জার্নিটা খুব একটা সহজ ছিল না। কঠিন সংগ্রামের পর আজ তিনি প্রতিষ্ঠিত। অমৃতসরে জন্মে অভিনয় নিয়ে পড়াশোনা করতে দিল্লি চলে আসেন রিচা। আর সেখান থেকেই মুম্বাইতে এসে মসান, ফুকরে, গ্যাঙ্গস অব ওয়াসিপুরের মতো সিনেমাতে অভিনয় করেছেন তিনি।

কাদের খান
কাদের খান পেশায় ছিলেন সিভিল ইঞ্জিনিয়ার। সেখান থেকে তিনশোরও বেশি সিনেমাতে অভিনয় করেছে। লিখেছেন একাধিক সিনেমার চিত্রনাট্যও। আফগানিস্তানের কাবুল থেকে ছোটবেলায় মুম্বাই চলে এসেছিলেন কাদের খান। সেখান থেকেই এই দীর্ঘ পথ চলা।

নওয়াজউদ্দিন সিদ্দিকী
নওয়াজউদ্দিন সিদ্দিকী এই মুহূর্তে বলিউডের সবচেয়ে চর্চিত নাম। তার অভিনয়ে মুগ্ধ পুরো বলিউড। উত্তরপ্রদেশের মুজফ্ফর নগরের ছোট্ট শহর বুধানাতে জন্মগ্রহণ করেন নওয়াজ। এখনও মাঝেমধ্যে সময় পেলে নিজের গ্রামে গিয়ে চাষের কাজে লেগে পড়েন নওয়াজ। সূত্র : আনন্দবাজার

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।