আজকের বার্তা | logo

৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০১৮ ইং

অচিরেই ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণের কাজ আরম্ভ হবে : তোফায়েল

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০১৮, ০০:১৫

অচিরেই ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণের কাজ আরম্ভ হবে : তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এই দেশ বঙ্গবন্ধু সৃষ্টি করেছিলেন। আজকে যে আমরা স্বাধীন ও বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি সবকিছুর মূলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সততা, নিষ্ঠা ও যোগ্যতার সাথে রাষ্ট্র পরিচালনা করছেন। তিনি বিশ্বের কয়েকজন প্রধানমন্ত্রীর মধ্যে অন্যতম। তিনিই নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছেন।

শনিবার (০৭ এপ্রিল) বিকালে ভোলা শহরের বাংলাস্কুল মাঠে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরও বলেছেন, বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেল। বর্তমান সরকার মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্কভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, প্রতিবন্ধীভাতাসহ অনেক ভাতা এবং ভিজিডি, ভিজিএফ দিয়ে থাকে। এতো পদক্ষেপ নেয়ার কারণেই দেশের মানুষের উন্নয়ন হয়েছে। গ্রামীণ অর্থনীতির উন্নয়ন হয়েছে। গ্রামগুলো শহরে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন- ভোলার প্রধান দুটি সমস্যা। একটি হলো নদী ভাঙন ও অন্যটি যোগাযোগ ব্যবস্থা। ইতোমধ্যে সরকার নদী ভাঙন বন্ধে দুই হাজার কোটি টাকা ব্যায়ে ব্যাপক কাজ করায় নদী এখন আর ভাঙছে না। আর ভোলার সাথে অন্যান্য জেলায় সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে অচিরেই ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণের কাজ আরম্ভ হবে। এই সেতুটি হলে ভোলাকে আর বিচ্ছিন্ন দ্বীপ বলতে পারবে না।

তোফায়েল বলেন, এই জেলায় তৈরি পোষাক শিল্প, সার কারখানাসহ বিভিন্ন কারখানা নির্মাণে শিল্পপতিরা জমি কেনার জন্য খুঁজছেন। ইতোমধ্যে সদরে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয়ে একটি সিরামিক কারখানার কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করায় আজকে মানুষের উন্নতি হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী বলেন, বাংলাদেশ এখন নারীর ক্ষমতায়ন অবভাবনীয় সাফল্য, খাদ্যে স্বয়ংসম্পন্ন এবং সফলতলার শীর্ষে চলে এসেছে। প্রধানমন্ত্রী আজকে বিশ্বে আমাদের মাথা উঁচু করে দিয়েছেন। তিনি রাজাকার-আলবদররে বিচার করে প্রমাণ করেছেন নারীরা পারে না এখন কিছু নেই। এ সময় তিনি প্রধানমন্ত্রী হাতকে শক্তিশালী করতে নৌকা মার্কা ভোট দেয়ার আহ্বান জানান।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী। আরও বক্তব্য রাখেন, ভোলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাড. মমতাজ বেগম, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।