আজকের বার্তা | logo

২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৮ ইং

২৫শে মার্চ রাতে এক মিনিট বন্ধ থাকবে বাতি

প্রকাশিত : মার্চ ১১, ২০১৮, ১৬:১৩

২৫শে মার্চ রাতে এক মিনিট বন্ধ থাকবে বাতি

সচিবালয় প্রতিবেদকগণহত্যা দিবস উপলক্ষ্যে আগামী ২৫শে মার্চ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত সারাদেশে ব্ল্যাক আউট (বাতি নিভিয়ে অন্ধকার) পালন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে এ কথা জানান তিনি।২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় আইন শৃঙ্খলা বাহিনীর উধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সিদ্ধান্ত অনুযায়ী, জাতীয় গণহত্যা দিবস পালন উপলক্ষ্যে আগামী ২৫ শে মার্চ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত এক মিনিটের জন্য সারাদেশে প্রতীকী ব্ল্যাক আউট থাকবে। এটা যথাযথভাবে পালন করার জন্য আমরা সে অনুযায়ী ব্যবস্থা নিতে যাচ্ছি। জরুরী স্থাপনা ছাড়া সারাদেশে এ কর্মসূচি পালন করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার বিদ্যুৎ বন্ধ করবে না। যার যার সুইচ আমরা নিজেরাই বন্ধ করবো। এ বিষয়ে বিভিন্ন মাধ্যমে প্রচার করা হবে। এদিন ব্যাপক নিরাপত্তাও গ্রহণ করা হবে।

তিনি বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, বিদেশী কূটনীতিকদের সাভারে জাতীয় স্মৃতিসৌধে গমন এবং পুষ্পস্তবক অর্পণকাকালীন নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করা হবে।

২৫শে মার্চ রায়ের বাজার স্মৃতিসৌধ এবং সোহরাওয়ার্দী উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ২৬ শে মার্চে সাভার জাতীয় স্মৃতিসৌধসহ অনুমোদিত সকল স্থানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, ডাক্তার, নার্স, এম্বুলেন্সসহ মেডিকেল সাপোর্ট থাকবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।