আজকের বার্তা | logo

৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৮ ইং

১০,০০০ ডলারের বিনিময়ে খুন হতে চান কোটিপতি যুবক!

প্রকাশিত : মার্চ ১৬, ২০১৮, ২০:৩৯

১০,০০০ ডলারের বিনিময়ে খুন হতে চান কোটিপতি যুবক!

অনলাইন ডেস্ক: তিনি জীবিত অবস্থাতেই কিংবদন্তি হয়ে উঠেছেন। মাত্র ৩২ বছর বয়সি স্যাম অল্টম্যান সিলিকন ভ্যালিতে এই মুহূর্তে এক অতি চেনা নাম। সম্প্রতি সংবাদ শিরোনামে উঠে এসেছেন স্যাম সম্পূর্ণ অন্য এক কারণে। জানা গেছে, নিজেকেই খুন করার জন্য টাকা দিতে চান এই কোটিপতি যুবক।

প্রযুক্তি-উদ্যোগপতি স্যাম জানিয়েছেন, তিনি নিহত হলে তার মস্তিষ্ক যেন কোনও কম্পিউটারে আপলোড করে দেওয়া হয়। ‘এমআইটি টেকনোলজি রিভিউ’-এ প্রকাশিত এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার আত্মবিশ্বাসী মননকে তিনি ভবিষ্যৎ প্রজন্মের জন্য সংরক্ষিত রাখতে চান। এতে তিনি ডিজিটাল অমরত্ব লাভ করবেন।

তবে স্যাম একা নন। এমন ইচ্ছা প্রকাশ করেছেন আরও ২৪ জন। ‘নেক্টোম’ নামের এক সংস্থা এমন মর্মেই বিজ্ঞাপন দেয় যে, মৃত্যুর পরে মগজকে তারা বিশ্লেষণ করে ভবিষ্যতের জন্য ডিজিটাইজ করে রেখে দেবে। আপাতত নেক্টোমের ওয়েটিং লিস্টে আরও ২৪ জনের সঙ্গে রয়েছেন স্যাম।

নেক্টোমের বক্তব্য, তরতাজা মস্তিষ্ক ছাড়া তাদের কাজ সম্ভব নয়। সে কারণে তাদের ক্লায়েন্টরা খুন হলে, তাদের মস্তিষ্ক সংরক্ষণ সব থেকে সহজ। সেই কারণেই ১০,০০০ ডলারের বিনিময়ে খুন হতে চান স্যাম।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।