আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই নভেম্বর, ২০১৮ ইং

স্বপ্নের ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত : মার্চ ১৮, ২০১৮, ১৯:৪০

স্বপ্নের ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সেই ২০০৯ সাল থেকে শুরু। এরপর এখন পর্যন্ত মোট চারবার স্বপ্নভঙ্গের গল্পই লেখা হয়েছে। চারটি ফাইনালেই জয়ের খুব কাছে গিয়েও হাত থেকে ফসকে গিয়েছে শিরোপা। আবার স্বপ্ন দেখাচ্ছে বাংলাদেশ দল। নিদাহাস ট্রফিতে দুটি দারুণ জয়ই প্রত্যাশার পারদ উঁচুতে তুলেছে টাইগাররা। ফাইনালে প্রতিপক্ষ ভারত। এবার নতুন গল্প রচনা করতে মরিয়া সাকিব আল হাসানের দল। তবে রোববার কলম্বোতে টস ভাগ্য বাংলাদেশের সঙ্গে যায়নি। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

তবে স্বপ্নের এ ফাইনালে ঝড়ের পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া বার্তা। তাও বজ্রবিদ্যুৎসহ ঝড়। কলম্বোর আকাশে এখন মেঘের ঘনঘটা। এমন দিনে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা একদশের উপরই আস্থা রেখেছে বাংলাদেশ দল। তবে পরিবর্তন আছে ভারতীয় দলে। শেষ ম্যাচে সুযোগ পাওয়া পেসার মোহাম্মদ সিরাজকে বাদ দিয়েছে দলটি। তার পরিবর্তে আরেক পেসার জয়দেব উনাদকাটকে ফিরিয়ে এনেছে তারা।

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, মোমেন্টাম তাদেরই পক্ষে। তা তিনি বলতেই পারেন। কারণ, সেমি ফাইনাল হয়ে ওঠা শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচটা দুর্দান্ত সাহসে জিতেছে টাইগাররা। ভারতের সাথে আগের খেলা ৭ টি-টুয়েন্টির একটিতেও জেতার অভিজ্ঞতা নেই। গ্রুপপর্বে দুই ম্যাচেই হেরেছে। কিন্তু শ্রীলঙ্কাকে দুই ম্যাচেই হারানো বাংলাদেশের খেলায় ছিল অসম্ভব জেদ। দুই ম্যাচেই প্রায় অসম্ভবকে সম্ভব করে জিতেছে।

ওদিকে ভারত এই আসরে পুরো শক্তির দল না। তারপরও রোহিত শর্মার নেতৃত্বে ফেভারিটের মতোই ফাইনালে উঠেছে তারা। প্রথম ম্যাচে হেরেছিল শ্রীলঙ্কার কাছে। তারপর টানা তিন ম্যাচ জিতে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে তারাই। তাদের দুই-তিনজন ব্যাটসম্যানের সাথে দুই-তিনজন বোলারও আছেন ফর্মে।

একাদশ :

বাংলাদেশ : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও নাজমুল ইসলাম অপু।

ভারত : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, ওয়াশিংটন সুন্দর, বিজয় শঙ্কর, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকাট ও যুজবেন্দ্র চাহাল।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।