আজকের বার্তা | logo

৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

সোহরাওয়ার্দী উদ্যানে বিকেলে কী বার্তা দেবেন প্রধানমন্ত্রী?

প্রকাশিত : মার্চ ০৭, ২০১৮, ১৫:০৩

সোহরাওয়ার্দী উদ্যানে বিকেলে কী বার্তা দেবেন প্রধানমন্ত্রী?

আজ ঐতিহাসিক ৭ মার্চ। ইতিহাসের এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লাখো মানুষের সামনে ঢাকার রেসকোর্স ময়দানের (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) জনসভায় ঐতিহাসিক ভাষণ দেন। ওইদিন সাড়ে ৭ কোটি বাঙালিকে নির্দেশনা দিয়েছিলেন এই বলে যে ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম,
এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’।

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের এই দিনটি ঘিরে আওয়ামী লীগ সোহরাওয়ার্দী উদ্যানে বড় ধরণের জনসভার আয়োজন করেছে। বিকেলে এতে প্রধান অতিথির ভাষণ দেবেন আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে বড় ধরনের প্রস্ততি নিয়েছে দলটি। বেশ কয়েক দিন ধরেই চলছে মাইকিং, প্রচার-প্রচারণা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য দলিল’ হিসেবে ইউনেসকোর স্বীকৃতি পাওয়ার পর এবার প্রথমবারের মতো দিবসটি উদযাপন করছে আওয়ামী লীগ।

কিন্তু সব চাপিয়ে আলোচনা সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কী বলবেন?

দলটির বিভিন্ন সূত্রে জানা গেছে, সমাবেশ থেকে প্রধানমন্ত্রী আগামী নির্বাচনের বিষয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখবেন।

এছাড়াও জনপ্রিয় লেখক, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের হামলার ঘটনায় নতুন করে আলোচনায় থাকা জঙ্গিবাদ ইস্যু, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড, আগামীর পরিকল্পনা, সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিও থাকতে পারে ভাষণে।

আওয়ামী লীগের কর্মসূচি

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে লাখ লাখ মানুষের সমাবেশ ঘটিয়ে বিশাল শোডাউনের মধ্যদিয়ে দিনটি পালন করতে চায় বঙ্গবন্ধুর দলটি। কর্মসূচি সফল করতে গত বেশ কয়েক দিন ধরেই আওয়ামী লীগ রাজধানী ও এর পার্শ্ববর্তী জেলাগুলোতে নানা কর্মসূচি পালন করেছে। জেলার প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পাড়া ও মহল্লায় বৈঠক করা হয়েছে। এ ছাড়াও রাজধানীতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে লিফলেট বিতরণ করা হয়েছে। মাইকে চলেছে প্রচারণা।

ঐতিহাসিক ৭ মার্চ যথাযথ মর্যাদায় পালনের জন্য আওয়ামী লীগের নেওয়া কর্মসূচির মধ্যে রয়েছে- বুধবার (৭ মার্চ) সকাল সাড়ে ৬টায় রাজধানীর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনসহ দলীয় সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন।

দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা হবে। আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।