আজকের বার্তা | logo

৮ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে এপ্রিল, ২০১৮ ইং

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী; সিঙ্গাপুরে অর্কিডের নাম হবে শেখ হাসিনা

প্রকাশিত : মার্চ ০৮, ২০১৮, ১০:১৯

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী; সিঙ্গাপুরে অর্কিডের নাম হবে শেখ হাসিনা

সিঙ্গাপুর বোটানিক্যাল গার্ডেনে একটি অর্কিডের নামকরণ হচ্ছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে। আসন্ন সিঙ্গাপুর সফরে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের অংশ ওই বোটানিক্যাল গার্ডেনও পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

গতকাল পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের আমন্ত্রণে ১১ মার্চ চার দিনের সফরে রওনা হবেন শেখ হাসিনা। এ সফরে তিনি দ্বিপক্ষীয় বৈঠকের পাশাপাশি সিঙ্গাপুরের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং সে দেশের ব্যবসায়ীদের সঙ্গে বসবেন। প্রধানমন্ত্রীর সফরের সময় তাঁর সম্মানে তাঁর নামে সিঙ্গাপুর বোটানিক্যাল গার্ডেনে একটি অর্কিডের নামকরণ করা হবে। তিনি বলেন, দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে প্রধানমন্ত্রীর এই সফরে ছয়টি সমঝোতা স্মারক সই হতে পারে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিঙ্গাপুর বর্তমানে আসিয়ানের নেতৃত্বে রয়েছে। ফলে প্রধানমন্ত্রীর এই সফর রাজনৈতিক দিক দিয়েও গুরুত্বপূর্ণ। তিনি রোহিঙ্গা সংকট নিরসনে সিঙ্গাপুর সরকারের সহযোগিতা চাইবেন। তিনি জানান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও সিঙ্গাপুরের ইন্টারন্যাশনাল এন্টারপ্রাইজের মধ্যে একটি সমঝোতা, পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ বিষয়ে একটি সমঝোতা স্মারক, আকাশপথে যোগাযোগ, ডিজিটাল গভর্নমেন্ট ট্রান্সফরমেশন বিষয়ে সমঝোতা স্মারক এবং এফবিসিসিআই ও এমসিসিআইয়ের সঙ্গে সিঙ্গাপুরের ম্যানুফ্যাকচারিং ফেডারেশনের দুটি সমঝোতা স্মারক সই হতে পারে। চার দিনের সফর শেষে শেখ হাসিনার ১৪ মার্চ দেশে ফেরার কথা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।