আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই নভেম্বর, ২০১৮ ইং

লঘুচাপে নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

প্রকাশিত : মার্চ ৩১, ২০১৮, ১১:৪২

লঘুচাপে নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

একদিকে ঘনকালো মেঘের গর্জনের সঙ্গে দমকা হাওয়ায় শুরু হয় শনিবারের (৩১ মার্চ) সকাল। অপরদিকে মৌসুমী লঘুচাপেরর কারণে দক্ষিণ বঙ্গোপসাগরে দেশের ১৮ জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া নদীবন্দরসমূহে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখানো হয়েছে। আজ শনিবার দুপুর ১টা পর্যন্ত হুঁশিয়ারি সংকেত বহাল থাকবে বলে আবহাওয়া অধিদফতরের এক বিশেষ বার্তায় জানানো হয়েছে।

এতে বলা হয়, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজর এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম /উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সাথে বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদী বন্দরসমূহকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় এবং মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় (১০-১৫) কিলোমিটার যা পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে অস্থায়ী দমকা হাওয়াসহ ঘণ্টায় (৩০-৩৫) কিলোমিটার পর্যন্ত হতে পারে। আগামী দুই দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী পাঁচদিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এসময়ে তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।