আজকের বার্তা | logo

১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

মোটরসাইকেলপ্রেমীদের ভিড় এখন বসুন্ধরায়

প্রকাশিত : মার্চ ২৪, ২০১৮, ২০:০১

মোটরসাইকেলপ্রেমীদের ভিড় এখন বসুন্ধরায়

রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় মোটরসাইকেলপ্রেমীরা ভিড় করছেন। প্রদর্শনীর দ্বিতীয় দিনে গতকাল নতুন প্রযুক্তি ও আধুনিক ডিজাইনের মোটরসাইকেল দেখতে ভিড় করেন দর্শনার্থী। দেশের মোটরশিল্পের তিনটি খাতের প্রদর্শনী চলছে। সেমস গ্লোবালের আয়োজনে বসুন্ধরায় চলছে ১৩তম ঢাকা মোটর শো, চতুর্থ ঢাকা বাইক শো, তৃতীয় ঢাকা অটো পার্টস শো এবং দ্বিতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো। আজ শেষ হবে আন্তর্জাতিক এই প্রদর্শনী।

প্রদর্শনী উপলক্ষে বিশেষ ছাড়ে বিক্রি হচ্ছে আধুনিক প্রযুক্তির সব গাড়ি। সাশ্রয়ী মূল্যে বিশ্বের নামি ব্র্যান্ডের মোটরসাইকেল কিনতে চাইলে বসুন্ধরায় আসতে পারেন এমন আহ্বান আয়োজকদের। বিক্রেতারা প্রতিটি মোটরসাইকেলে ১০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত ছাড়া দিচ্ছেন। দেশে উৎপাদিত বিভিন্ন কোম্পানির মোটরসাইকেলে রয়েছে আরও বেশকিছু সুবিধা। কোম্পানিগুলো ক্রেতার পছন্দমতো রঙের সাইকেল সরবরাহ করছে। এমনকি রেজিস্ট্রেশনে সহযোগিতার প্রতিশ্রুতি দিচ্ছে। সুজুকি একাধিক মডেলের মোটরসাইকেলে র‌্যাফেল ড্রর সুবিধা দিচ্ছে। সঙ্গে থাকছে নগদ ৩ হাজার টাকা ক্যাশ ব্যাক। প্রতিষ্ঠানটি ১২টি মডেলের মোটরসাইকেল ৫৯ হাজার থেকে শুরু করে অ্যাপাচি মডেলের বাইকের দাম নিচ্ছে ১ লাখ ৭৭ হাজার টাকা। তবে প্রদর্শনীতে কিনলেই পাওয়া যাবে বিশেষ ছাড়। বিশ্বখ্যাত প্রতিষ্ঠান হোন্ডা প্রদর্শন করছে বিশেষ ডিজাইনের বাইক। সবচেয়ে আকর্ষণীয় মডেল রোড মাস্টার। এই মোটরসাইকেলের দাম ধরা হয়েছে ৫ লাখ টাকা। এ ছাড়া ১৬৫ সিসির স্পিডার কোম্পানির মোটরসাইকেলের দাম রাখা হয়েছে ৫ লাখ টাকা। এমনি বিভিন্ন কোম্পানির মোটরসাইকেল ৬০ হাজার থেকে শুরু করে ৭ লাখ টাকায় বিক্রি হচ্ছে। শুধু মোটরসাইকেল নয়, নিরাপত্তার টুলস, ব্যাটারি, হেলমেটও বিক্রি হচ্ছে প্রদর্শনীতে।

অন্যদিকে বিশ্বের নামিদামি গাড়ির প্রদর্শনীও চলছে। উন্নত প্রযুক্তিতে তৈরি আরামদায়ক ও উপভোগ্য গাড়ির প্রতি আগ্রহের কমতি নেই ক্রেতাদের। নতুন গাড়ি কেনার জন্য অনেকেই ভিড় করছেন। আকর্ষণীয় মূল্যছাড়ে গাড়ি কেনার সুযোগ মিলছে এখানে। এ উপলক্ষে অনেকটা রিকন্ডিশন গাড়ির মূল্যে ফোর্ড ব্র্যান্ডের নতুন গাড়ি কেনার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা— এমন দাবি প্রতিষ্ঠানটির বিক্রেতাদের। প্রদর্শনীতে তিনটি মডেলের গাড়ি প্রদর্শিত হচ্ছে। এগুলো হচ্ছে ফোর্ড ফিয়েস্টা, ফোর্ড ইকো স্পোর্ট ও ফোর্ড রেনজার। এ ছাড়া আছে প্রাডো, নিশান, করোলা, টয়োটাসহ বিশ্বের আধুনিক সব ব্র্যান্ডের গাড়ি। ২৮ লাখ ৫০ হাজার টাকা দামের এই সেডান গাড়ি কিনলে বা বুকিং দিলে মিলছে ৩ লাখ টাকা পর্যন্ত মূল্যছাড়। মার্সিডিজ বেঞ্জ কোম্পানির একটি গাড়ির মূল্য ৪ কোটি টাকা পর্যন্ত ধরা হয়েছে। দৃষ্টিনন্দন এসব গাড়ি প্রদর্শনীতে কিনতে চাইলে বিভিন্ন গিফট বক্সসহ নানা সুবিধা দেওয়া হদচ্ছে। জাপান, ফ্রান্স, সংযুক্ত আবর আমিরাত, কোরিয়া, চীন, যুক্তরাষ্ট্র, ইতালি, ভিয়েতনাম, ভারত, বাংলাদেশসহ বিশ্বের ১৬টি দেশের অটোমোটিভ, কার, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের খ্যাতনামা ২৩৫টি প্রতিষ্ঠান ৬২০টি স্টলে এই প্রদর্শনীতে অংশ নিচ্ছে। যেখানে থাকছে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটরবাইক, বাস, ট্রাক, বাণিজ্যিক পরিবহন, লুব্রিক্যান্ট, সিএনজি রূপান্তরসহ অটো যন্ত্রাংশের বিশাল সমাহার

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।