আজকের বার্তা | logo

১১ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০১৮ ইং

মার্চেই বসছে মেট্রোরেলের প্রথম ২টি স্প্যান

প্রকাশিত : মার্চ ১৪, ২০১৮, ১৪:০৯

মার্চেই বসছে মেট্রোরেলের প্রথম ২টি স্প্যান

নিজস্ব প্রতিবেদক: মার্চ মাসেই বসতে যাচ্ছে মেট্রোরেলের প্রথম ২টি স্প্যান। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত এ কিলোমিটার জুড়ে চলছে পাইলিং। প্রকল্প ব্যবস্থাপক বলছেন, এখন পর্যন্ত দ্বিতীয় ধাপের ৩৪ ভাগ কাজ শেষ হয়েছে। সব ঠিক থাকলে আগামী বছর ডিসেম্বরে ম্যাস র‍্যাপিড ট্রেন দৃশ্যমান হবে।

জোরেশোরেই চলছে মট্রোরেলের দ্বিতীয় ধাপের কাজ। উত্তরা থেকে মতিঝিল ২০ কিলোমিটার রেলপথের প্রথম অংশ পল্লবী থেকে আগারগাঁও চালুর পরিকল্পনা রয়েছে ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে। ভূমি জরিপের কাজ শেষে স্প্যান বসানোর জন্য পাইলিং চলছে আগারগাঁও-মিরপুর সড়কে। চলতি মাসেই বসানো হবে দুটি স্প্যান।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, প্রথম স্প্যান মার্চ মাসেই দেখা যাবে।স্প্যানগুলো বসানোর হলেই দৃশ্যমান হবে। ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে উত্তরার তৃতীয় পর্ব আগারগাঁও পর্যন্ত চালু করা হবে।

মেট্রোরেলের প্রথম প্যাকেজে, পল্লবী, মিরপুর ১০, কাজিপাড়া, শেওড়াপাড়া, তালতলা ও আগারগাঁও পর্যন্ত ছয়টি ট্রেন চলবে। প্রতি ৪ মিনিট পরপর ১ হাজার ৮০০ যাত্রী নিয়ে ছুটবে ট্রেন। এরই মধ্যে জাপানের কাওয়াসাকি কোম্পানির কাছ থেকে ২৪টি ট্রেন কেনার চুক্তি হয়েছে।

পুরো প্রকল্প শেষ হতে পারে ২০২৪ সালে। বাস্তবায়নে খরচ হচ্ছে প্রায় ২২ হাজার কোটি টাকা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।