আজকের বার্তা | logo

৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

মনপুরায় বঙ্গবন্ধু’র ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত

প্রকাশিত : মার্চ ১৭, ২০১৮, ১৬:১৯

মনপুরায় বঙ্গবন্ধু’র ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত

মনপুরা প্রতিনিধি: মনপুরা উপজেলা প্রশাসন ও আ’লীগ উদ্যোগে ১৭ই মার্চ শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বর এসে শেষ হয়। র‌্যালী শেষে হাজির হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান মন্ত্রীর কার্য্যালয়ের মূখ্য সমন্বয়ক(এমডিজি) মোঃ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি মিসেস শেলিনা আকতার চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ভোলা মোঃ আব্দুল হালিম।

সভায় বক্তব্য রাখেন, হাজির হাট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সহকারী গ্রন্থগারিক মোঃ মাহবুবুর রহমান। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন দশম শ্রেনীর ছাত্র মোঃ সাহাল, ৮ম শ্রেনীর ছাত্রী ফাতেমা মুশতারিন মিতু, নবম শ্রেনীর ছাত্রী সাদিয়া আফরোজ।

বঙ্গবন্ধুর জন্ম দিনের আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম না হলে আজ আমরা স্বাধীনতা পেতামনা। বঙ্গবন্ধুর নের্তৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আজ বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করেছে। শেখ হাসিনার একার পক্ষে দেশ উন্নয়ন করা সম্ভব নয়। আমাদের সকলকে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার কাজে সহযোগীতা করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাতাব্বর, মোঃ মহিউদ্দিন,মনোয়ারা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ ছালাহউদ্দিনসহ বিভিন্ন সরকারী দাপ্তরিক প্রধানগন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান,মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নের্তৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, স্কুলের শিক্ষক ও অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এছাড়াও উপজেলা আ’লীগ উদ্যোগে বাদ জোহর হাজির হাট বাজার জামে মসজিদে দোয়া ও মিলাদ আয়োজন করা হয়েছে। দোয়া ও মিলাদ অনুষ্ঠানে উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক এ কে এম শাহজাহান মিয়াসহ উপজেলা আ’লীগ নের্তৃবৃন্দ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন। উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৮ তম জন্মবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া গেছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগীতা,রচনা প্রতিযোগীতা ও উপস্থিত বক্তিতা অনুষ্ঠিত হয়েছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।