আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বিসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের টানা ১ মাসেরও বেশি সময়ের আন্দোলন স্থগিত

প্রকাশিত : মার্চ ২১, ২০১৮, ০০:০৩

বিসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের টানা ১ মাসেরও বেশি সময়ের আন্দোলন স্থগিত

বকেয়া বেতন পরিশোধের আশ্বাসে টানা ১ মাসেরও বেশি সময় ধরে চলা আন্দোলন স্থগিত করে কাজে যোগ দিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা। বিষয়টি সমাধানে মঙ্গলবার সকালে বরিশাল সার্কিট হাউজে সিটি মেয়র ও কাউন্সিলরদের প্রতিনিধি এবং আন্দোলনরত কর্মকর্তা কর্মচারীদের সাথে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের বৈঠক হয়।

এরপর দুপুর ১২টায় নগর ভবনে মেয়রের কক্ষে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের উপস্থিতিতে সিটি মেয়র আহসান হাবিব কামাল দুই মাসের বকেয়া বেতন ও ৩ মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকা এবং অন্যান্য বকেয়া পর্যায়ক্রমে পরিশোধ করার আশ্বাস দিলে আন্দোলন স্থগিতের ঘোষণা দেন আন্দোলনকারীদের নেতারা।

বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সফল বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বিসিসির কর্তৃপক্ষ দুই মাসের বকেয়া বেতন এবং ৩ মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকা পরিশোধ করে এবং বাকি বেতন পর্যায়ক্রমে পরিশোধ করবে বিসিসি কর্তৃপক্ষ।

সিটি মেয়র আহসান হাবিব কামাল বলেন, বিসিসি’র আয়ের চেয়ে ব্যয় বেশি। যার কারণে তহবিলে যথেষ্ট পরিমাণ অর্থ নেই। এখন ধার করে বকেয়া বেতন দেয়া হচ্ছে।

গত ১৮ ফেব্রয়ারি থেকে ৬ মাসের বকেয়া বেতন ও ২৩ মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকার দাবিতে নগর ভবনে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন কর্মকর্তা-কর্মচারীরা। তবে বিসিসি’র কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ২ হাজার আর সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মাসিক বেতন ব্যয় প্রায় আড়াই কোটি টাকা। প্রতি মাসে গড়ে রাজস্ব আদায় হয় প্রায় ৩ কোটি টাকা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।