আজকের বার্তা | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৮ ইং

বিশ্ব দেখল নতুন এক বাংলাদেশ

প্রকাশিত : মার্চ ১৭, ২০১৮, ০৯:৪১

বিশ্ব দেখল নতুন এক বাংলাদেশ

হারা-জেতার লড়াই। যে দল জিতবে সেই দলই খেলবে ফাইনালে ভারতের বিপক্ষে। আর হারলেই ছিটকে যেতে হবে। সন্ধ্যা সাড়ে সাতটায় ম্যাচের শুরু থেকেই দর্শকদের মনে ঘুরছিলো একটাই প্রশ্ন। কে যাবে ফাইনালে?

ম্যাচটা ছিলো অনেকটাই নাটকীয়। খেলায় ছিলো টান টান উত্তেজনা। পুরো ম্যাচটাই ছিলো উত্তেজনায় ভরপুর।

আর এ উত্তেজনা এবং নাটকীয় ম্যাচে নতুন এক বাংলাদেশকে দেখল গোটা বিশ্ব। নাটকীয় সেই ম্যাচের প্রতিটি মুহূর্তেই বিরাজ করছিল উত্তেজনা আর রুদ্ধশ্বাস। শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ১২ রান। নির্ধারিত ওভারে ১ বল হাতে রেখেই ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন রিয়াদ।

ম্যাচের পরতে পরতে বদলায় রং। বাংলাদেশের ব্যাটিংয়ে শুরুতে ৩৩ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া বাংলাদেশ দলকে খেলায় ফেরান তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তৃতীয় উইকেটে তারা ৬৪ রানের জুটি গড়ে বাংলাদেশকে জয়ের স্বপ্নও দেখান।

শেষ ওভারে বোলিংয়ে এসে প্রথম দুই বল নো করেন ইসুর উদ্যান। কিন্তু ফিল্ড আম্পায়ার নো বলের কল করেননি। যে কারণে প্রতিবাদ করেন বাংলাদেশি ক্রিকেটাররা। আম্পায়ারকে বিষয়টি বলা হলেও তাতে কান দেননি।

আম্পায়ারদের এমন সিদ্ধান্তে মাঠের বাইরে দাঁড়িয়ে থাকা সাকিব আল হাসান, মাঠে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ এবং রুবেল হোসেনকে খেলা ছেড়ে চলে আসতে বলেন।

কিন্তু রিয়াদ নিজের উপর আস্থা রেখে ম্যাচ শেষ করতে ফের ব্যাটিং করেন।

হয়তো শেষ ৪ বলে বাংলাদেশ ১২ রান নিতে পারবে না বলেই যুদ্ধের ময়দান থেকে পলায়ন করেছে টাইগাররা, এমন সমালোচনাও হতে পারত।

অবশেষে মাহমুদউল্লাহর অবিশ্বাস্য ব্যাটিংয়ে ফাইনালে উঠল টাইগাররা। ১ বল হাতে রেখেই ছক্কা মেরে দলেকে সেই কাঙ্ক্ষিত জয় এনে দেয় মাহমুদউল্লাহ রিয়াদ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।