আজকের বার্তা | logo

১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরিশাল-ঢাকা রুটে বিমানের ফ্লাইট বৃদ্ধি, স্বস্তিতে যাত্রীরা

প্রকাশিত : মার্চ ২৭, ২০১৮, ২২:২০

বরিশাল-ঢাকা রুটে বিমানের ফ্লাইট বৃদ্ধি, স্বস্তিতে যাত্রীরা

অনলাইন ডেক্সঃ লোকসানের অজুহাতে ২৩ বছরে কয়েকবার বিমান সার্ভিস গুটিয়ে নেয়া বরিশাল রুট এখন লাভজনক হয়ে উঠেছে। তৃতীয় সমুদ্রবন্দরসহ শিল্প প্রতিষ্ঠান গড়ে ওঠায় যাত্রী চাহিদা বৃদ্ধি পেয়েছে বর্তমান সার্ভিসের চেয়ে কয়েকগুন। চলতি অর্থ বছরের চার মাস বাকি থাকলেও তাদের টার্গেট অনুযায়ী বিশ ভাগ অতিরিক্ত রাজস্ব আয় করেছে এ রুট থেকে। লাভজনক হয়ে ওঠা এ রুটে প্রতিদিন বিমান চালুর জন্য প্রস্তুতি নিচ্ছে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ। ২০১৫ সালের ৮ এপ্রিল থেকে সপ্তাহে দু’দিন বরিশাল-ঢাকা রুটে বিমান চলাচল করলেও যাত্রী চাহিদা বৃদ্ধি পাওয়ায় আরো একদিন ফ্লাইট বৃদ্ধি করা হয়েছে।
মঙ্গলবার ঢাকা থেকে বেলা ১১টায় সকল আসন পূর্ণ করে দুপুর ১২টায় অবতরণ ও পৌণে একটায় ঢাকার যাত্রী নিয়ে বরিশাল বিমানবন্দর ত্যাগ করেছে উদ্বোধনী ফ্লাইটের বিমান। একই দিন বেসরকারি ইউএস বাংলার বিমান পৌণে একটায় ঢাকা থেকে যাত্রী নিয়ে বরিশাল বিমানবন্দরে অবতরণ করে। সরকারি বিমানের উড্ডয়নের সময় বেসরকারি ইউএস বাংলা বরিশাল বিমানবন্দরের রানওয়েতে প্রবেশ করায় প্রায় ১৫ মিনিট সরকারি বিমান রানওয়েতে অপেক্ষমান ছিল। দীর্ঘদিন পর পাশাপাশি দু’টি বিমান উড্ডয়ন ও অবতরণ করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ বিমানবন্দরে কর্মরতদের মাঝে বাড়তি চাঞ্চল্যের সৃষ্টি হয়। দুপুর পৌণে দু’টায় বেসরকারি ইউএস বাংলা সকল আসন পূর্ণ করে যাত্রী নিয়ে বরিশাল বিমানবন্দর ত্যাগ করে। বিমান বাংলাদেশ গ্রীস্মকালীন সময়সূচিতে ফ্লাইট বৃদ্ধির ঘোষণা দিয়ে উদ্বোধন করলেও বেসরকারি ইউএস বাংলা এ রুটে ফ্লাইট বৃদ্ধির ঘোষণা দিলে এয়ারক্রাফট সংকটে আপাতত ফ্লাইট বৃদ্ধি করতে পারছে না। বর্তমান সময়সূচি অনুযায়ী বিমান বাংলাদেশ রবিবার সকাল ১০টা ১৫ মিনিটে ঢাকা থেকে এবং ১১টা ২৫ মিনিটে বরিশাল থেকে, মঙ্গলবার বেলা ১১টা ৩০ মিনিটে ঢাকা থেকে, দুপুর ১২টা ৪০ মিনিটে বরিশাল থেকে এবং বৃহস্পতিবার বিকেল ৩টা ৩০মিনিটে ঢাকা থেকে এবং বিকেল ৪টা ৪০ মিনিটে যাত্রী পরিবহন করবে। পাশাপাশি বেসরকারি ইউএস বাংলা কর্তৃপক্ষ শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে দুপুর ১২টা ২৫ মিনিটে এবং বরিশাল থেকে ১টা ২৫ মিনিটে যাত্রী পরিবহন করবে। এ সময়সূচিতে মঙ্গলবার বিমানের এ রুটে যাত্রীরা সরকারি ও বেসরকারি বিমান দু’টোই পাচ্ছে।
বিমান বাংলাদেশের বরিশাল ব্যবস্থাপক মো. গোলাম মোস্তফা ইত্তেফাককে জানান, চলতি অর্থ বছরের চার মাস বাকি থাকলেও তাদের টার্গেট অনুযায়ী বিশ ভাগ অতিরিক্ত রাজস্ব আয় করেছে এ রুট থেকে। তিনি বলেন, বিমান বাংলাদেশ লাভজনক বরিশাল রুটে সার্ভিস বৃদ্ধি করেছে এছাড়াও চলতি বছরের মধ্যে আরো ফ্লাইট বৃদ্ধির পরিকল্পনা রয়েছে তাদের। তিনি বলেন, যাত্রী চাহিদার এ রুটে রানওয়ে লাইটিং ব্যবস্থা না থাকায় দিনের মধ্যেই সার্ভিস রাখতে বাধ্য হচ্ছেন। অফিস শেষের যাত্রীরা সান্ধ্যকালীন সময়ে বিমান সার্ভিসে চলাচল করতে চাইলেও তারা আলো স্বল্পতার কারণে সান্ধ্যকালীন সময়ে কোনো বিমান সার্ভিসে রাখতে পারছেন না।
নতুন সিডিউলে বাংলাদেশ বিমান একমুখী সর্বনিম্ন ২৭শ’ টাকা থেকে এবং বেসরকারি ইউএস বাংলা ৩৬শ’ টাকা হারে ভাড়া নির্ধারণ করেছে। যে সকল যাত্রীরা আগেভাগে টিকেট ক্রয় করবেন তারা সর্বনিম্ন হারে টিকেট পাবেন এবং পরবর্তী যাত্রীদের ভাড়া পর্যায়ক্রমে বর্ধিত হতে থাকবে।
Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।