আজকের বার্তা | logo

১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরিশালে রাস্তায় রাস্তায় ময়লার স্তূপ, চরম দুর্ভোগ

প্রকাশিত : মার্চ ১৯, ২০১৮, ১৭:০৭

বরিশালে রাস্তায় রাস্তায় ময়লার স্তূপ, চরম দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদকঃ বকেয়া বেতন ভাতার দাবিতে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীদের টানা একমাস চলমান কর্মবিরতী ও অবস্থান কর্মসূচির সাথে যোগ দিয়েছেন নগরীর পরিছন্নতা কর্মীরাও। এতে করে দু’দিন ধরে তাদের ময়লা নেওয়া বন্ধ থাকায় নগরী এখন আবর্জনায় পরিণত হয়েছে। যার ফলে নগরবাসীর পাশাপাশি ব্যবসায়ীরা পড়েছেন চরম দুর্ভোগে।

পথচারী আজফজাল হোসেন বলেন, ১৫/২০ হাত দূরে দূরে ময়লার স্তূপ করে রাখা হয়েছে। এগুলো চারদিকে ছড়িয়ে পড়ছে আর ময়লার দুর্গন্ধে নাক চেপে হাটতে হয়। মাঝে মাঝে বমিও চলে আসে।

পথচারী রেহেনা বেগম আজকের বার্তা’কে বলেন, নগরীতে যত্রতত্র জায়গায় ময়লা ফেলে রাখা হয়েছে। বিশেষ করে এতে স্কুল শিক্ষার্থীদের বেশি ক্ষতি হচ্ছে। এমননিতে অনেক গরম পড়ছে, তার ওপর ময়লার দুর্গন্ধে নানা রকম অসুখ ছড়িয়ে পড়ার শঙ্কায় আছি।

সদর রোডের ব্যবসায়ী সঞ্জীব ঘোষ আজকের বার্তা’কে জানান, আমার দোকানের সামনে ময়লার স্তূপ করে রাখা হয়েছে। এখন দুর্গন্ধে দোকানে বসা যায় না। কাস্টমারও দোকানে ঢুকে না; যার কারণে বেচা-বিক্রি কমে গেছে।

বিসিসিরি পরিছন্নতা কর্মীদের শ্রমিক ইউনিয়নের সভাপতি সানু জমাদ্দার আজকের বার্তা’কে জানান, বিসিসি’র এক হাজারেরও অধিক পরিছন্নতা কর্মী আছেন। এদের ৪ মাসের বকেয়া বেতন না দেওয়ায় পরিবার-পরিজন নিয়ে অসহায় জীবন-জাপন করছে। তাই বাধ্য হয়েই তারা কাজ বন্ধ করে দিয়েছেন। তাদের বেতন ভাতা পরিশোধ করলে ৪/৫ ঘণ্টার মধ্যে নগরীর সমস্ত ময়লা সরিয়ে ফেলা হবে।

বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান আজকের বার্তা’কে জানান, আমরা তাদের বেতন দিতে প্রস্তুত। তবে হঠাৎ করে তারা নগরী থেকে ময়লা সরানো বন্ধ করে দিয়েছে। আন্দোলন বন্ধ করে শ্রমিকরা কাজে যোগ দিলে নগরীর ময়লা দ্রুত পরিষ্কার করা যাবে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।