আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৪ই নভেম্বর, ২০১৮ ইং

বরিশালে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা

প্রকাশিত : মার্চ ২৬, ২০১৮, ০৯:৫৭

বরিশালে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা

স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে রাত ১২টা এক মিনিটে স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে বরিশাল জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসন কর্মকর্তা জেলা প্রশানক মো. হাবিবুর রহমনের নেতৃত্ব শ্রদ্ধা নিবেদন করে দিবসের কর্মসূচির সূচনা করা হয়।

মুক্তিযোদ্ধাদের পরই বিভাগীয় প্রশাসনের পক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার শহিদুজ্জামান।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন, বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, ১০ আর্মড ব্যাটালিয়ানের পক্ষে অধিনায়ক আবু নাসের মো. খালেদ, নৌপুলিশের পক্ষে বরিশাল নৌপুলিশ সুপার, বরিশাল কর অঞ্চলের কর কমিশনার, বরিশাল রিপোর্টার্স ইউনিটি, গণপূর্ত বিভাগ, জোনাল সেল্টেমেনন্ট অফিস, সিভিল সার্জন, বরিশাল জেনারেল হাসপাতাল, বরিশাল ক্লাব, বিআইডাব্লিউটিএ, জেলা পরিষদ, জেলা আনসার ভিডিপি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, এনজিও ফোরাম, পরিবেশ অধিদপ্তর, বরিশাল সদর সাব রেজিস্ট্রি অফিস, বাংলাদেশ বেতার, নার্সিং কলেজে. মহিলা ক্লাব, বরিশাল কেন্দ্রীয় কারাগার, ওজোপাডিকো লিমিটেড, পানি উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন সামাজিক সংগঠনর নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৭টায় জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের পক্ষে অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালসহ নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন। এর পরপরই বরিশার সিটি করপোরেশনের পক্ষে মেয়র আহসান হাবিব কামাল, সকাল ১০টায় জেলা সভাপতি এবায়েদুল চান ও মহানাগর বিএনপির পক্ষে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি অ্যাড. মজিবর রহমান সরোয়ারসহ বিএনপির নেতাকর্মীরা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ ছাড়া বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বরিশাল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজির রাজনৈতিক ও সংস্কৃতিক সংগঠন, নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। নগরীর ত্রিশগোডাউন এলাকায় বধ্যভূমি স্মৃতিস্তম্ভ ও শহীদ এডিসি আজিজুল হকের সমাধিতে পুষ্পস্তাবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

সকাল ৯টায় বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসকের আয়োজনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে কুচকাওয়াজ ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে গতকাল রবিবার বিকেলে দিবসটি উপলক্ষে বরিশাল রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ীসহ অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।