আজকের বার্তা | logo

৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং

বরিশালে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত : মার্চ ২৯, ২০১৮, ০১:৪৯

বরিশালে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে  চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বার্তা ডেস্ক ॥ নানা আয়োজনে বরিশাল নগরীসহ জেলা-উপজেলায় দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর- স্টাফ রিপোর্টার : “বন্ধ হলে দুর্নীতি উন্নয়নে আসবে গতি” এই প্রতিপাদ্যে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে নগরীতে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে নগরীর অশ্বিনী কুমার হলে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে অশ্বিনী কুমার হল মঞ্চে শহীদ আঃ রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়, সরকারি জিলা স্কুল, সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ ও সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা দুর্নীতি প্রতিরোধ বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এরপূর্বে অভিভাবক ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন (দুদক) সহকারী পরিচালক মোঃ সিফাত উদ্দিন।

মঠবাড়িয়া : গতকাল সকালে উপজেলা দুর্র্নীতি কমিটির আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে হাতেম আলী বালিকা বিদ্যালয়ের মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা দুর্নীতি কমিটির সভাপতি লতীফ শিকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাজাহান আলী শেখ, সহ-সভাপতি মো. রুহুল আমীন প্রমুখ।

কাঁঠালিয়া : উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালন উপলক্ষে মানববন্ধন, শপথ বাক্য পাঠ ও আলোচনা সভা গতকাল উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ মাহতাব উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ডা. শরীফ মুহম্মদ ফয়েজুল আলম। বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন, মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মো. ফারুক হোসেন খান, সহ সভাপতি এইচএম নাসির উদ্দিন আকাশ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক অধ্যাপক মো. আবদুল হালিম প্রমুখ।

ঝালকাঠি : গতকাল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হেমায়েত হোসেন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, টিআইবির সচেতন নাগরিক কমিটির সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমু। মানববন্ধনে উপস্থিত ছিলেন টিআইবির সচেতন নাগরিক কমিটির সভাপতি প্রফেসর মো. লাল মিয়া। পরে একটি শোভাযাত্রা বের করা হয়।

তজুমদ্দিন : গতকাল চাঁদপুর সিনিয়র মাদ্রাসা মিলনায়তনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা মোস্তাক আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জালালউদ্দীন। আরো বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার অবঃ মোঃ ইউসুফ মিয়া, অর্থ সম্পাদক খোরশেদ আলম, তজুমদ্দিন প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ রফিক সাদি, সাবেক সম্পাদক মোঃ ফারুক প্রমুখ। এর আগে উপজেলা সদরের উত্তর বাজারে ব্যবসায়ী ও সচেতন নাগরিক সমাজের সমন্বয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।